NEET UG 2023 Admit Card

ডাক্তারির স্নাতকে ভর্তির পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ এনটিএ-এর, পরীক্ষা রবিবার

আগামী রোববার দেশের মোট ৪৯৯টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা হবে। পরীক্ষা নেওয়া হবে দেশের বাইরের ৭টি পরীক্ষাকেন্দ্রেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৬:৩৪
Share:

ডাক্তারির স্নাতকে ভর্তির পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ এনটিএ-এর। প্রতীকী ছবি।

চলতি বছরে ডাক্তারির স্নাতকে ভর্তির পরীক্ষা (নিট ইউজি) আগামী ৭ মে। তার তিন দিন আগেই অ্যাডমিট কার্ড প্রকাশ করল জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। পরীক্ষার জন্য নির্দিষ্ট ওয়েবসাইট https://neet.nta.nic.in/ থেকেই পরীক্ষার্থীরা তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

Advertisement

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য পরীক্ষার্থীদের নির্দিষ্ট ওয়েবসাইটে ঢুকে অ্যাডমিট কার্ডের লিঙ্কে ক্লিক করতে হবে। সেখানে নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিলেই অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখা যাবে। অ্যাডমিট কার্ডটি এর পর ডাউনলোড করে পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে তাঁদের। অ্যাডমিট কার্ড ছাড়া পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না পরীক্ষার্থীরা।

এ বছর মোট ১,৮৭,২৩৪১ জন পরীক্ষার্থী ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট আন্ডারগ্র্যাজুয়েট (নিট ইউজি)-এর জন্য নাম নথিভুক্ত করেছেন। আগামী রবিবার দেশের মোট ৪৯৯টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা হবে। পরীক্ষা নেওয়া হবে দেশের বাইরের ৭টি পরীক্ষাকেন্দ্রেও।

Advertisement

পরীক্ষা হবে অফলাইনেই। ৭মে পরীক্ষা চলবে দুপুর ২টো থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত। পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে দুপুর দেড়টার মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন