Admission in Raiganj University

স্নাতকোত্তর স্তরে পড়তে চান? রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে শুরু হতে চলেছে ভর্তির প্রক্রিয়া

বাংলা, বাণিজ্য, শিক্ষা, ইংরেজি, অর্থনীতি, ভূগোল, ইতিহাস, দর্শন, রাষ্ট্রবিজ্ঞান-সহ আরও বিষয়ে স্নাতকোত্তর স্তরে পড়ার সুযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৫:৩৯
Share:

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

স্নাতকোত্তর স্তরে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গেলেই পাওয়া যাবে বিজ্ঞপ্তিটি।

Advertisement

২০২৩-২৪ শিক্ষাবর্ষে কলা, বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলা, বাণিজ্য, শিক্ষা, ইংরেজি, অর্থনীতি, ভূগোল, ইতিহাস, দর্শন, রাষ্ট্রবিজ্ঞান, সংস্কৃত, সমাজবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, রসায়ন, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন সায়েন্স, মাইক্রবায়োলজি, গণিত, পদার্থবিজ্ঞান, সেরিকালচার, উদ্ভিদবিদ্যা বিষয়ে এমএ (মাস্টার অফ আর্টস), এমএসসি (মাস্টার অফ সায়েন্স) এবং এমকম (মাস্টার অফ কমার্স) পড়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও ম্যানেজমেন্টে এমবিএ (মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন) এবং ল নিয়ে স্নাতকোত্তর স্তরে পড়ার জন্যও বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কী ভাবে ভর্তি হওয়া যাবে জানতে প্রথমে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া।

Advertisement

তবে, স্নাতকোত্তরে ভর্তির জন্য কী যোগ্যতা প্রয়োজন এবং কবে পর্যন্ত ভর্তি হওয়া যাবে সেই বিষয়ে বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তিটিতে দেওয়া হয়নি। সেগুলি জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে বা সরাসরি যোগাযোগ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন