g 20

জি-২০ সম্মেলনে বিশ্বমানের ডিজিটাল অভিজ্ঞতা দেবে ভারত, প্রস্তুতির নির্দেশ দিল ইউজিসি

জি-২০ সম্মেলন নিয়ে ইউজিসি (ইউনিভার্সিটি গ্র্যান্ড কমিশন) নয়া বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৮:১৭
Share:

প্রতীকী ছবি

২০২৩-এর জি-২০ মিটিং সংঘটিত হতে চলেছে ভারতে। এবং তারই প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে এখন থেকেই। জি-২০ সম্মেলন নিয়ে ইউজিসি (ইউনিভার্সিটিগ্র্যান্ড কমিশন) নয়া বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জি-২০ মিটিং এর জন্য ইজিসি স্বীকৃত সমস্ত কলেজ ও প্রতিষ্ঠানগুলির শিক্ষার্থীদের বিভিন্ন অভিনব ডিজিটাল উদ্ভাবনের জন্য বলা হয়েছে। এবং সেগুলি ১৮ নভেম্বর ২০২২ এর আগে মেল অথবা নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে শিক্ষার্থীদের।

Advertisement

উদ্যোক্তা, স্টার্ট-আপ, বিভিন্ন সংস্থা এবং বিশ্ববিদ্যালয়ে পাঠরত শিক্ষার্থীদের কাছে এই আবেদন জানানো হয়েছে। দ্যা ন্যাশনাল ই-গভর্নেন্স ডিভিশন, ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি দফতরের তরফ থেকে এই আবেদন জানানো হয়েছে।

শিক্ষার্থীদের একেবারে নতুন ভাবনা তৈরি করার জন্য আবেদন করা হয়েছে। যেমন ডিজিটাল সেলফি পয়েন্ট, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং-ভিত্তিক প্রযুক্তি ব্যবহার-সহ আরও অনেক উন্নত এবং বিশ্বমানের ডিজিটাল উদ্ভাবনের কথা বলা হয়েছে, যা থেকে সম্মেলনে অভ্যাগতরা স্মরণীয় অভিজ্ঞতা লাভ করবেন।

Advertisement

https://www.ugc.ac.in/ ইউজিসি-র এই ওয়েবসাইট থেকে বিস্তারিত জানতে পারবেন ইচ্ছুক ব্যাক্তিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন