UGC NET

২৯ সেপ্টেম্বর থেকে ইউজিসি নেট তৃতীয় পর্যায়ের পরীক্ষা শুরু

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) প্রতি বছর নেট পরীক্ষাটির আয়োজন করে। এই বছর ২৯ সেপ্টেম্বর থেকে এনটিএ ইউজিসি নেট পরীক্ষাটির আয়োজন করবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৫
Share:

ইউজিসি নেট তৃতীয় পর্যায়ের পরীক্ষা শুরু সংগৃহীত ছবি

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) প্রতি বছর নেট পরীক্ষাটির আয়োজন করে। এই বছর ২৯ সেপ্টেম্বর থেকে এনটিএ ইউজিসি নেট পরীক্ষাটির আয়োজন করবে। ইউজিসি নেট-এর তৃতীয় পর্যায়ের পরীক্ষাটি মোট ৪৭টি বিষয়ের উপর গোটা দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে আয়োজিত হবে। অনলাইনে কম্পিউটারের মাধ্যমে তৃতীয় পর্যায়ের পরীক্ষাটি ২৯ সেপ্টেম্বর, ৩০ সেপ্টেম্বর ও অক্টোবরের ১,৮,১০, ১১, ১২, ১৩ ও ১৪ তারিখ নেওয়া হবে।

Advertisement

যাঁরা পরীক্ষা দেবেন, সেই পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে এনটিএ-র ইউজিসি নেট-এর পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে। পরীক্ষার দিন পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউটটিও পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে।

যাঁরা পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রে তাঁদের অ্যাডমিট কার্ড ও সচিত্র প্রমাণপত্র নিয়ে যেতে ভুলে যাবেন, তাঁদের পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে না। আগেই পরীক্ষার অ্যাডমিট কার্ডটি তাঁদের ওয়েবসাইট-https://ugcnet.nta.nic.in./ প্রকাশ করেছিল। ইউজিসি নেটের বাকি পর্যায়গুলির অ্যাডমিট কার্ডও আর কিছু দিনের মধ্যে প্রকাশ করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন