বর্ধমানের কেতুগ্রামে বিস্ফোরণ, আহত দুই

পশ্চিম মেদিনীপুরের পিংলার পর এ বার বর্ধমানের কেতুগ্রাম। অবৈধ বাজি কারখানায় ১২ জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই শনিবার সকালে বিস্ফোরণে কেঁপে উঠল কেতুগ্রামের বেগুনখোলা গ্রাম। ঘটনায় আহত হয়েছেন স্থানীয় দুই মহিলা। তাঁদের কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ আচমকাই প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে বেগুনখোলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ মে ২০১৫ ১২:১৫
Share:

বিস্ফোরণে ধ্বংস হয়ে গিয়েছে এই বাড়ি। ছবি: অসিত বন্দ্যোপাধ্যায়।

পশ্চিম মেদিনীপুরের পিংলার পর এ বার বর্ধমানের কেতুগ্রাম। অবৈধ বাজি কারখানায় ১২ জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই শনিবার সকালে বিস্ফোরণে কেঁপে উঠল কেতুগ্রামের বেগুনখোলা গ্রাম। ঘটনায় আহত হয়েছেন স্থানীয় দুই মহিলা। তাঁদের কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ আচমকাই প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে বেগুনখোলা। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে কাছাকাছি বেশ কয়েকটি বাড়ি। ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীরা দেখেন, বিস্ফোরণ হয়েছে গ্রামেরই একটি বাড়িতে। বিস্ফোরণের তীব্রতায় এক তলা পাকা বাড়িটি কার্যত ধূলিসাত্ হয়ে গিয়েছে। তবে বাড়িটিতে কেউ না থাকায় কারও প্রাণহানি ঘটেনি বলে জানিযেছে পুলিশ।

স্থানীয়দের দাবি, বাড়িটিতে বোমা তৈরি করা হত। রাতের অন্ধকারে সেখানে বেশ কয়েক জনকে যাতায়াত করতেও দেখেছেন তাঁরা। তবে বাড়িটিতে বোমা তৈরি হত কি না সে বিষয়ে এখনও নির্দিষ্ট কিছু জানায়নি পুলিশ। কাটোয়ার এসডিপিও তন্ময় সরকার বলেন, “ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।”

Advertisement

অজয় নদের এপারে বেগুনখোলা গ্রাম, ওপারে কাটোয়া। শহরের এত কাছে এমন জোরালো বিস্ফোরণে আতঙ্ক ছড়িয়েছে শহরের বাসিন্দাদের মধ্যেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন