উদ্বোধনেই বিকল হল বাস, বিকল্প ব্যবস্থায় তবু এগোল পরিষেবা

পূর্ব নির্ধারিত পরিকল্পনা মাফিক চালু হল কলকাতা-ঢাকা-আগরতলা বাস পরিষেবা। তবে শুরুটা মোটেই মসৃণ হয়নি। বিকেল ৪টে নাগাদ পরিষেবার নবান্নে উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন বাসটির বিকল হওয়ার খবর আসে। বাসটির একাধিক ফিউজ নষ্ট হয়ে যাওয়ার ফলেই বাসটির যাত্রায় ছেদ পড়ে। এর পর রাজ্যের পরিবহন দফতরের তত্পরতায় বিকল্প ব্যবস্থায় পরিষেবাটি এগোনোর কথা ভাবা হয়। এর পর ঢাকা থেকে কলকাতামুখী একটি বাসকে মধ্যমগ্রামের একটি ধাবার সামনে দাঁড় করানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ জুন ২০১৫ ২০:৪২
Share:

সোমবার পেট্রাপোল সীমান্তে পরিবহণ সচিব। নিজস্ব চিত্র।

পূর্ব নির্ধারিত পরিকল্পনা মাফিক চালু হল কলকাতা-ঢাকা-আগরতলা বাস পরিষেবা। তবে শুরুটা মোটেই মসৃণ হয়নি। বিকেল ৪টে নাগাদ পরিষেবার নবান্নে উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন বাসটির বিকল হওয়ার খবর আসে। বাসটির একাধিক ফিউজ নষ্ট হয়ে যাওয়ার ফলেই বাসটির যাত্রায় ছেদ পড়ে। এর পর রাজ্যের পরিবহণ দফতরের তত্পরতায় বিকল্প ব্যবস্থায় পরিষেবাটি এগোনোর কথা ভাবা হয়। এর পর ঢাকা থেকে কলকাতামুখী একটি বাসকে মধ্যমগ্রামের একটি ধাবার সামনে দাঁড় করানো হয়। ওই বাসের যাত্রীদের ফেরার জন্য আর একটি বাসের বন্দোবস্ত করে বাসটি কাছে খালি করানো হয়। এর পর বিকল বাসের যাত্রীদের নিয়ে বিকেল পাঁচটা নাগাদ নবান্ন থেকে একটি বাস রওনা দেয় মধ্যমগ্রামের উদ্দেশে। অবশেষে সন্ধে সাতটা পঞ্চাশ নাগাদ বিকল্প বাসে যাত্রীদের নিয়ে পেট্রাপোলের উদ্দেশে রওনা দিয়েছেন রাজ্যের পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী অরূপ বিশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন