ঘুষ নেওয়ার অভিযোগে দুর্গাপুরে ধৃত ২

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২০ জুলাই ২০১৪ ১২:৩৯
Share:

ঘুষ নেওয়ার অভিযোগে দুর্গাপুরে সেলস ট্যাক্সের ডেপুটি কমিশনার এবং এক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। দুর্গাপুরের কোক ওভেন থানা সূত্রে খবর, স্থানীয় এক লরিমালিকের অভিযোগের ভিত্তিতে ডেপুটি কমিশনার চারুকেশ ভট্টাচার্য এবং করণিক গৌতম রায়কে শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

ওই লরিমালিকের অভিযোগ, লোহার ছাঁট বোঝাই লরি আটক করে এক লাখ টাকা ঘুষ দাবি করেন চারুকেশবাবু। শেষমেশ রফায় তা নেমে দাঁড়ায় পঁচিশ হাজার টাকায়। এর পরে ওই লরিমালিক চারুকেশবাবুর বিরুদ্ধে দুর্গাপুরের ভিজিল্যান্স দফতরে অভিযোগ জানান। গোটা বিষয়টি বর্ধমানের জেলাশাসক সৌমিত্র মোহনকেও জানানো হয়। তিনি আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। ওই লরিমালিকের অভিযোগের ভিত্তিতে এর পরে অভিযুক্তদের ধরতে ফাঁদ পাতে পুলিশ। ভিজিল্যান্স দফতরের আধিকারিকদের সঙ্গে নিয়ে শনিবার বিকেলে সাদা পোশাকে কোক অভেন থানার পুলিশ হাজির হয় চারুকেশবাবুর অফিসে। পুলিশ সূত্রের খবর, রফা মতো পঁচিশ হাজারের মধ্যে সাড়ে বারো হাজার টাকা খামে ভরে দেওয়া হয় চারুকেশবাবুকে। গোটা ঘটনাটি গোপন ক্যামেরায় বন্দি করা হয়। রেকর্ডারে তাঁদের কথোপকথন রেকর্ডও করা হয়। এ ছাড়া, ওই অফিস থেকে বেশ কিছু আপত্তিকর নথি বাজেয়াপ্ত করা হয় বলে জানা গিয়েছে। সেখানেই অভিযুক্তদের সঙ্গে জেরা পর্ব চলাকালীন চারুকেশবাবুর বয়ানে অসঙ্গতি লক্ষ করেন সংশ্লিষ্ট আধিকারিকরা। এর পরে চারুকেশ ভট্টাচার্য ও গৌতম রায়কে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। শনিবার রাতেই তাঁদের গ্রেফতার করে পুলিশ। চারুকেশবাবুর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনা হয়েছে বলে জানান জেলাশাসক। রবিবার ধৃতদের দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক তাঁদের চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন