চিকিত্সক সুশীল পাল হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত ১৩ অভিযুক্ত

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ১৬:০০
Share:

সুখের দিনে। মা, স্ত্রী ও দুই মেয়েক নিয়ে নিহত চিকিত্সক সুশীল পাল। — ফাইল চিত্র।

চিকিত্সক সুশীল পাল হত্যা মামলায় দোষী সাব্যস্ত হল তেরো জন অভিযুক্ত। সোমবার এই মামলায় রায় দেন হাওড়া জেলা ও দায়রা আদালতের বিচারক। এই মামলায় মোট তেরো জন অভিযুক্ত ছিলেন। মামলা চলাকালীন এক জনের মৃত্যু হয়। মূল অভিযুক্ত বিশ্বজ্যোতি বসু-সহ পাঁচ জন এখনও জেলে বন্দি। জামিনে মুক্ত সাত জনকে অবিলম্বে পুলিশি হেফাজতে নিতে নির্দেশ দিয়েছেন বিচারক তন্ময় গুপ্ত। মঙ্গলবার দুপুর ১টায় দোষীদের সাজা ঘোষণা করা হবে।

Advertisement

এ দিন আদালতে রায় ঘোষণার পরই কান্নায় ভেঙে পড়েন নিহত সুশীল পালের স্ত্রী কণিকা পাল এবং দুই মেয়ে শ্রেয়া ও সৃজা। আদালতের বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কণিকাদেবী বলেন, “এই রায়ে আমি খুব খুশি হয়েছি।” সিআইডি ও এই মামলার আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

সিআইডি অভিযোগ আনে, ২০০৪ সালের ২ জুলাই শ্রীরামপুরের ওয়ালস হাসপাতালের চিকিত্সক সুশীল পালকে নৃশংস ভাবে খুন করে তাঁরই সহযোগী বিশ্বজ্যোতি বসু ও তাঁর সঙ্গীরা। পর দিন হাওড়ার সাঁকরাইলের সরস্বতী খালের চরে সুশীল পালের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তে সুশীল পালের দেহে ৩৩টি আঘাতের দিহ্ন পাওয়া যায়। ‘বেআইনি গর্ভপাত’ করাতে অস্বীকার করাতেই তাঁকে খুন করা হয়। সিআইডি এই খুনে তেরো জনের বিরুদ্ধে খুন, তথ্যপ্রমাণ লোপাট ও ষড়যন্ত্রের দায়ে চার্জশিট দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন