জামিন পেলেন মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী শিবাজি পাঁজা

বাংলাদেশে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী শিবাজি পাঁজাকে রবিবার সকালে গ্রেফতার করল এনএসসিবিআই থানা। পুলিশ সূত্রে খবর, এ দিন তাঁকে ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হবে। ব্যবসায়ী শিবাজির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে গত ১৯ ফেব্রুয়ারি লুক আউট কর্নার নোটিশ জারি করেছিল দিল্লি পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৫ ১১:৪১
Share:

আদালতের পথে শিবাজি পাঁজা (বাঁ দিকে)। ছবি: সজল চট্টোপাধ্যায়।

বাংলাদেশে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী শিবাজি পাঁজাকে রবিবার সকালে গ্রেফতার করল এনএসসিবিআই থানা। পুলিশ সূত্রে খবর, এ দিন তাঁকে ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হলে ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিনের নির্দেশ দেন বিচারক। ব্যবসায়ী শিবাজির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে গত ১৯ ফেব্রুয়ারি লুক আউট কর্নার নোটিশ জারি করেছিল দিল্লি পুলিশ। তাঁর পাসপোর্ট নম্বর দিয়ে দেশের সমস্ত বিমানবন্দর ও অভিবাসন দফতরকে সতর্ক করা হয়েছিল। শনিবার ঢাকা থেকে বিমানে কলকাতায় নামা মাত্রই শিবাজিকে আটক করেন অভিবাসন দফতরের আধিকারিকরা। খবর দেওয়া হয় দিল্লি পুলিশকে। রাতে তাঁকে এয়ারপোর্ট থানায় রাখা হয়। এ দিন সকালে তাঁকে গ্রেফতার করা মাত্রই ‘অসুস্থ’ হয়ে পড়েন। পুলিশ সূত্রে খবর, এর পরই তাঁকে নিয়ে যাওয়া হয় বিধাননগর মহকুমা হাসপাতালে। এখন শুধু দিল্লি পুলিশ আসার অপেক্ষা।

Advertisement

শিবাজির গ্রেফতারির পরই রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছে, যাঁর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তিনি মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হন কী ভাবে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন