জম্মুতে গোপন সুড়ঙ্গের হদিশ, তদন্তে সেনা

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৪ ১৩:২৮
Share:

জম্মুর আখনুর সেক্টরের কাছে নিয়ন্ত্রণরেখা বরাবর একটি সুড়ঙ্গের খোঁজ পেল ভারতীয় সেনা। প্রাথমিক ভাবে সেনা বাহিনীর ধারণা, এই সুড়ঙ্গের অন্য প্রান্ত পাকিস্তানের সঙ্গে যুক্ত থাকতে পারে। সুড়ঙ্গটির বিষয়ে সবিস্তার জানতে ওই এলাকায় সেনার তরফে তদন্ত শুরু করা হয়েছে। কতটা এলাকা জুড়ে ওই সুড়ঙ্গ এবং কতটাই বা তার গভীরতা, এ সব খতিয়ে দেখতে এলাকায় পৌঁছেছেন সেনা ইঞ্জিনিয়ার ও কারিগরি বিভাগের কর্মীরা।

Advertisement

এক সেনা আধিকারিকের কথায়, নিয়ন্ত্রণরেখার কাছাকাছি চাকলা সেনা চৌকির কাছে টহলদারির সময় এই গোপন সুড়ঙ্গটি নজরে আসে। তাঁর দাবি, এই সুড়ঙ্গের মধ্যে দিয়ে জঙ্গি অনুপ্রবেশ অসম্ভব নয়। তবে তদন্ত শেষ না হওয়া অবধি কিছু বলা সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

সেনা সূত্রে খবর, গত ২২ জুলাই এই সুড়ঙ্গের কাছাকাছি এলাকায় জঙ্গিরা ঢুকে পড়ে। তারা সেনা চৌকি লক্ষ্য করে হামলা চালায়। ঘটনায় এক জওয়ানের মৃত্যু হয়। সীমান্ত রক্ষী বাহিনী সূত্রে খবর, ২০১২-র ২৭ জুলাই জম্মুর সাম্বা জেলায় বিএসএফের চিল্লারি সেনা চৌকির কাছে দু’তিন জায়গায় এ রকম সুড়ঙ্গের হদিশ পাওয়া গিয়েছিল। এর পর পুরো এলাকা খুঁড়ে তল্লাশি চালান সেনারা। বিএসএফের এক আধিকারিকের কথায়, “এই সুড়ঙ্গগুলির মধ্যে একটি চিল্লারি সেনা চৌকি থেকে পাক সীমান্তের নাম্বেরিয়াল সেনা চৌকি পর্যন্ত বিস্তৃত ছিল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement