জয়পুরে গ্যাস ট্যাঙ্কারে বিস্ফোরণ, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১০

দিল্লি-জয়পুর হাইওয়েতে গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণে জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ১০ জনের। আহত হয়েছেন ১২ জন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। শনিবার মধ্য রাতে দুর্ঘটনাটি ঘটে জয়পুর থেকে ৩৫ কিলোমিটার দূরে বিলপুর গ্রামের কাছে। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে হাইওয়ের আরও সাতটি গাড়িতে আগুন ধরে যায়। জয়পুরের পুলিশ সুপার নিতিন দীপ জানিয়েছেন, দেহগুলি এমন ভাবে পুড়ে গিয়েছে যে শনাক্তকরণে খুবই অসুবিধা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৪ ১৫:২৪
Share:

দিল্লি-জয়পুর হাইওয়েতে গ্যাস ট্যাঙ্কার বিস্ফোরণে জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ১০ জনের। আহত হয়েছেন ১২ জন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

শনিবার মধ্য রাতে দুর্ঘটনাটি ঘটে জয়পুর থেকে ৩৫ কিলোমিটার দূরে বিলপুর গ্রামের কাছে। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে হাইওয়ের আরও সাতটি গাড়িতে আগুন ধরে যায়। জয়পুরের পুলিশ সুপার নিতিন দীপ জানিয়েছেন, দেহগুলি এমন ভাবে পুড়ে গিয়েছে যে শনাক্তকরণে খুবই অসুবিধা হচ্ছে। তবে তিন জনকে শনাক্ত করা গিয়েছে। এঁরা হলেন ডাকশুল (৬), রাধামোহন (৪০) ও বিনোদ (৩৭)। বাকিদের শনাক্তকরনের কাজ চলছে বলেও জানান নিতিনবাবু।

কী হয়েছিল ওই দিন?

Advertisement

জয়পুরের জেলাশাসক কৃষ্ণ কুনাল জানিয়েছেন, দাহ্য গ্যাসভর্তি একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টো দিক থেকে আসা একটি বাইক বোঝাই ট্রাককে ধাক্কা মারে। সংঘর্ষ এত জোরে হয়েছিল যে সঙ্গে সঙ্গে ট্যাঙ্কারে আগুন ধরে বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের জেরে বাইকবোঝাই ট্রাকটি ছাড়াও হাইওয়ে দিয়ে যাওয়া আরও ৭টি গাড়িতে আগুন ধরে যায়। শুধু তাই নয়, রাস্তার পাশের একটি দোকান ও মন্দির এতে ক্ষতিগ্রস্ত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন