তৃণমূল এবং বাম থেকে ১১ জন বিজেপি প্রার্থী

তৃণমূল এবং বামফ্রন্ট থেকে ভাঙিয়ে এনে মোট ১১ জনকে কলকাতা পুরসভার প্রার্থী করল বিজেপি। দলীয় সূত্রের খবর, তৃণমূল এবং বামফ্রন্ট থেকে এসে তাদের প্রার্থী হয়েছেন যথাক্রমে ৭ জন এবং ৪ জন। তবে তাদের প্রার্থী তালিকায় বিজেপি কাউকে মেয়র পদপ্রার্থী হিসেবে তুলে ধরেনি। তৃণমূল থেকে বিজেপি-তে এসে যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম বাবলু করিম, মালা মহলানবিশ, মানস কর এবং দীপা চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৫ ২২:০০
Share:

তৃণমূল এবং বামফ্রন্ট থেকে ভাঙিয়ে এনে মোট ১১ জনকে কলকাতা পুরসভার প্রার্থী করল বিজেপি। দলীয় সূত্রের খবর, তৃণমূল এবং বামফ্রন্ট থেকে এসে তাদের প্রার্থী হয়েছেন যথাক্রমে ৭ জন এবং ৪ জন। তবে তাদের প্রার্থী তালিকায় বিজেপি কাউকে মেয়র পদপ্রার্থী হিসেবে তুলে ধরেনি।

Advertisement

তৃণমূল থেকে বিজেপি-তে এসে যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম বাবলু করিম, মালা মহলানবিশ, মানস কর এবং দীপা চক্রবর্তী। মুকুল রায়ের ঘনিষ্ঠ বাবলু তৃণমূলের বন্দর এলাকার নেতা এবং মন্ত্রী ফিরহাদ হাকিমের অনুগামী বলে পরিচিত ছিলেন। তিনি কলকাতা পুরসভার ৭৫ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী হয়েছেন। ৯৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মালা এ বার দলের টিকিট পাননি। ওই ওয়ার্ডেই তিনি বিজেপি-র প্রার্থী হচ্ছেন। ৮ নম্বর ওয়ার্ডে বিজেপি-র টিকিটে লড়বেন মানস কর, যিনি তৃণমূলের সম্পাদক ছিলেন বলে জানান রাহুলবাবু। তৃণমূলের রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের প্রাক্তন নেতা এবং অধুনা বিজেপি কর্মী সঙ্কেত চক্রবর্তীর স্ত্রী দীপা হয়েছেন ১১২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী। বামফ্রন্ট থেকে এসে বিজেপি-র প্রার্থী যাঁরা হয়েছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ২১ নম্বর ওয়ার্ডের জানকী সিংহ এবং ৮৫ নম্বর ওয়ার্ডের শশী অগ্নিহোত্রী। জানকী প্রাক্তন সিপিএম। শশী ওই ওয়ার্ডে আগে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী ছিলেন। কংগ্রেস থেকে এসে ৮৮ নম্বর ওয়ার্ডে বিজেপি-র প্রার্থী হয়েছেন শুক্লা মজুমদার।

দীর্ঘ টানাপড়েনের পর মঙ্গলবার কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। রাহুলবাবুর বক্তব্য, ২২৩১টি আবেদনপত্র থেকে ১৪৪টি ওয়ার্ডের প্রার্থী বাছাই করা খুবই কঠিন কাজ। সে জন্যই তাঁদের প্রার্থী তালিকা প্রকাশ করতে দেরি হল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন