প্রেমে প্রত্যাখ্যান, তরুণীর<br>মুখে অ্যাসিড প্রাক্তন প্রেমিকের

সম্পর্ক থেকে দু’জনেই বেরিয়ে এসেছিলেন প্রায় সাত-আট বছর আগে। সম্প্রতি ফের নতুন করে সম্পর্ক গড়ে তুলতে চেয়েছিলেন প্রেমিক। প্রাক্তন প্রেমিকাকে সে প্রস্তাব জানাতে গেলে প্রত্যাখ্যান করেন তিনি। এর পরই প্রাক্তন ওই প্রেমিকার মুখে অ্যাসিড ছুড়ে মারার অভিযোগ উঠল তাঁর পুরনো প্রেমিক রিপন দাসের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলটি শেষ আপডেট: ১৮ জুন ২০১৪ ১৪:০৪
Share:

সম্পর্ক থেকে দু’জনেই বেরিয়ে এসেছিলেন প্রায় সাত-আট বছর আগে। সম্প্রতি ফের নতুন করে সম্পর্ক গড়ে তুলতে চেয়েছিলেন প্রেমিক। প্রাক্তন প্রেমিকাকে সে প্রস্তাব জানাতে গেলে প্রত্যাখ্যান করেন তিনি। এর পরই প্রাক্তন ওই প্রেমিকার মুখে অ্যাসিড ছুড়ে মারার অভিযোগ উঠল তাঁর পুরনো প্রেমিক রিপন দাসের বিরুদ্ধে। মঙ্গলবার রাত আটটা নাগাদ এই ঘটনা ঘটে চিত্তরঞ্জন স্টেশনে। গুরুতর জখম ওই তরুণীকে চিত্তরঞ্জনের কস্তুরবা গাঁধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর দু’টি চোখ এবং মুখের ডান দিকের অংশ পুড়ে গিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। অভিযুক্ত রিপন পলাতক বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

মাসখানেক আগে ডুয়ার্সের ফালাকাটাতে একই রকম ভাবে অ্যাসিড ছোড়া হয়েছিল উচ্চ মাধ্যমিকের এক পরীক্ষার্থীর মুখে। প্রেমের প্রস্তাব না মানায় টিউশন থেকে বাড়ি ফেরার পথে প্রকাশ্যে ওই হামলা চালানো হয়েছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নদিয়া জেলার রানাঘাটের বাসিন্দা ওই তরুণী বারাবনির প্রাক্তন বিধায়ক সুধীররঞ্জন দাসের রূপনারায়ণপুরের বাড়িতে পরিচারিকার কাজ করেন। কয়েক দিন আগে ছুটি নিয়ে তিনি রানাঘাটের বাড়ি গিয়েছিলেন। ওই দিন শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেসে রূপনারায়ণপুরে ফিরছিলেন তিনি। রাত ৮ নাগাদ ট্রেনটি চিত্তরঞ্জন স্টেশনে পৌঁছতেই আচমকা পেছন থেকে তরুণীর মুখে অ্যাসিড ছুড়ে মারেন রিপন। যন্ত্রণায় চিৎকার করতে থাকেন তরুণী। লোকজন ছুটে আসার আগেই গা-ঢাকা দেয় অভিযুক্ত যুবক। ঘটনাস্থলে পৌঁছয় জিআরপি। আহত তরুণীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশের কাছে অভিযোগে তরুণী জানিয়েছেন, সাত-আট বছর আগে রানাঘাটের বাসিন্দা রিপনের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক ছিল। যদিও পরে রিপন অন্য এক জনকে বিয়ে করেন। রিপনের সন্তান আছে বলেও জানিয়েছেন ওই তরুণী। কিন্তু বছর দুয়েক ধরে নতুন করে সম্পর্ক গড়ে তোলার জন্য তাঁকে জোর করতে থাকে রিপন। কিন্তু রিপনের মুখের উপর প্রত্যেক বারই সরাসরি না বলে দেন তিনি। এর পরই তাঁর মুখে অ্যাসিড ছোড়ার ঘটনা ঘটে।

Advertisement

চিত্তরঞ্জন থানার পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে রানাঘাট থানায় মাস তিনেক আগে একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। দুই থানার পুলিশ নিজেদের মধ্যে যোগাযোগ রেখে কাজ করছে। অভিযুক্ত ওই যুবকের খোঁজ চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন