পেশোয়ারে বিমানের উপর গুলি চালাল দুষ্কৃতীরা

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জুন ২০১৪ ১৮:০৪
Share:

বিমানবন্দরের বাইরে নিহত মহিলা যাত্রীর দেহ। ছবি: রয়টার্স।

রানওয়েতে নামার ঠিক আগের মুহূর্তেই বিমানের উপর আট রাউন্ড গুলি চালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার রাতে পেশোয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে। সৌদি আরব থেকে পাকিস্তান আসছিল বোয়িং পি কে ৭৫৬ বিমানটি। এই ঘটনায় বিমানটির কোনও ক্ষতি না হলেও নিহত হয়েছেন এক মহিলা যাত্রী। গুলিতে আহত হয়েছেন ওয়াজিদ এবং ইজাজ নামে ওই বিমানের দুই কর্মী। ইজাজের শরীরে তিনটি গুলি লাগে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলি লেগেছে ওয়াজিদের পায়েও।

Advertisement

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বিমানবন্দর লাগোয়া লোকালয় থেকেই দুষ্কৃতীরা গুলি চালায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমানটি তখন মাটি থেকে প্রায় ৩০০ ফুট উপরে। আচমকাই তার উপর গুলি চালাতে শুরু করে আততায়ীরা। চলমান বিমানের উপর হামলা করায় সব গুলিই পিছনের দিকে এসে লাগে। বিষয়টি বুঝতে পেরে পাইলট তারিখ চৌধুরী সতর্কতার সঙ্গে সুরক্ষিত ভাবে বিমানটিকে রানওয়েতে নামিয়ে আনেন।

এক যাত্রী বলেন, “বিমানটি মাটি ছোঁয়ার আগে গুলির শব্দ শুনতে পেয়েছিলাম। তার পরেই আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের ভেতর। হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে।” ফরেন্সিক রিপোর্ট অনুযায়ী এ কে ৪৭ থেকে ওই ৮ রাউন্ড গুলি চালানো হয়। হামলার কারণে ওই দিন রাত থেকে বিমানবন্দর বন্ধ রাখা হয়। বুধবার সকাল থেকে ফের উড়ান চলাচল স্বাভাবিক হয়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন