বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে অস্ত্রআইনে মামলা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৪ ১৪:৫২
Share:

মনোনয়ন পত্র জমা দিচ্ছেন বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। ছবি: শৈলেন সরকার।

আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। জাতীয় সড়ক অবরোধ, ভাঙচুর, মারধর, মারধর করে গুরুতর আহত করা এবং বেআইনি অস্ত্র রাখার অভিযোগে তাঁর বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

রানিগঞ্জের সার্কেল ইন্সপেক্টর বামাপদ দাস একটি চিঠি দিয়ে বাবুল সুপ্রিয়কে বুধবার বিকেল পাঁচটার মধ্যে তাঁর দফতরে এসে দেখা করার কথা জানিয়েছেন। চিঠিতে আরও জানানো হয়েছে, ওই সময়ের মধ্যে বাবুল যদি দেখা না-করতে পারেন, তবে তাঁকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অবশ্যই দেখা করতে হবে। পুলিশের দেওয়া অন্তিম সেই সময়সীমা শেষ হবে আগামিকাল। এই প্রসঙ্গে বাবুল সুপ্রিয় বলেন, “আমার বিরুদ্ধে অস্ত্রআইন-সহ যে যে ধারায় মামলা করা হয়েছে, তার পুরোটাই চক্রান্ত। দুর্নীতি বা অন্যান্য অসামাজিক কাজে আমি কোনও দিনই নিজেকে জড়াইনি। যে ধারায় মামলাগুলি করা হয়েছে আমি সেগুলো সম্পর্কে জানিও না কিছু।”

এমনিতেই আসানসোল কেন্দ্রে বিজেপি তথা বাবুল সুপ্রিয়র সঙ্গে বারবার সংঘাতে জড়িয়ে পড়েছে তৃণমূল। গত শনিবারও রানিগঞ্জের এগারা এলাকায় প্রচারে গিয়ে তৃণমূলের সঙ্গে বিতর্ক বাধে। বিজেপি-র অভিযোগ ছিল, ওই দিন এগারা গ্রামে বাবুল মিছিল নিয়ে ঢুকতেই এক দল তৃণমূল সমর্থক তাঁর গাড়ি আটকে গালাগালি শুরু করে। বিজেপি সমর্থকেরা বাধা দিতে গেলে ধস্তাধস্তি শুরু হয়। ঘটনার পর রানিগঞ্জ থানা ঘেরাও করে বিজেপি। এমনকী, লিখিত অভিযোগও করেছিলেন বিজেপি প্রার্থী। এই ঘটনায় জড়িয়ে যায় রানিগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি, তৃণমূল নেতা সেনাপতি মণ্ডলের নামও। তিনিও রানিগঞ্জ থানায় পাল্টা অভিযোগ দায়ের করেন বাবুলের বিরুদ্ধে।

Advertisement

আসানসোলের অতিরিক্ত পুলিশ কমিশনার বিশ্বজিৎ ঘোষ বলেন, “বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে পুলিশ নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই মামলা দায়ের করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন