বৈদ্যুতিক চু্ল্লির কাজ বন্ধের দাবিতে উত্তপ্ত শিলিগুড়ির রামঘাট

শ্মশানের বৈদ্যুতিক চুল্লির কাজ বন্ধের দাবিতে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল শিলিগুড়ি সংলগ্ল রামঘাট এলাকা। ওই দাবি নিয়ে গত কয়েক দিন ধরেই বিক্ষোভ মিছিল করছিলেন এলাকার বাসিন্দারা। কাজ বন্ধ কারার জন্য অনির্দিষ্ট কালের জন্য রিলে অনশনেও বসেন তাঁরা। বুধবার সকালে শিলিগুড়ির জলপাইমোড়ের রামঘাট এলাকায় একটি দেহ দাহ করতে এলে মৃতের পরিবারের সঙ্গে বাসিন্দাদের হাতাহাতি বেধে যায়। ঘটনাস্থলে পৌঁছয় শিলিগুড়ি থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৪ ১৯:১৪
Share:

শ্মশানের বৈদ্যুতিক চুল্লির কাজ বন্ধের দাবিতে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল শিলিগুড়ি সংলগ্ল রামঘাট এলাকা। ওই দাবি নিয়ে গত কয়েক দিন ধরেই বিক্ষোভ মিছিল করছিলেন এলাকার বাসিন্দারা। কাজ বন্ধ কারার জন্য অনির্দিষ্ট কালের জন্য রিলে অনশনেও বসেন তাঁরা। বুধবার সকালে শিলিগুড়ির জলপাইমোড়ের রামঘাট এলাকায় একটি দেহ দাহ করতে এলে মৃতের পরিবারের সঙ্গে বাসিন্দাদের হাতাহাতি বেধে যায়। ঘটনাস্থলে পৌঁছয় শিলিগুড়ি থানার পুলিশ। শ্মশান চত্বরে ঢুকতে গেলে পুলিশকে বাধা দেন বাসিন্দারা। এর পরেই এলাকায় উত্তেজনা ছড়ায়। থানার আইসি-র গাড়িতে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। এর পরেই উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের একটি গাড়ি আটকালে, বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে থাকেন অনশন মঞ্চের লোকজন । পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাস এবং শূন্যে রবার বুলেট ছোড়ে পুলিশ। আত্মরক্ষায় কিছু পুলিশকর্মী লুকিয়ে পড়েন শ্মশানের ভিতর।

Advertisement

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৫-২০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন