বাংলাদেশে যাত্রী বোঝাই নৌকা উল্টে মৃত ছয়

মাঝ নদীতে যাত্রী বোঝাই নৌকা উল্টে গিয়ে মৃত্যু হল ছ’মাসের শিশু-সহ ছয় জনের। রবিবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে বাংলাদেশের রাজবাড়ির কাছে পদ্মা নদীতে। পুলিশ জানিয়েছে, অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি দৌলতদিয়া থেকে পাটুরিয়ার উদ্দেশে রওনা দিয়েছিল। নৌকাটিতে ১৫০ জন যাত্রী উঠেছিলেন। কিছু দূর যাওয়ার পর যাত্রী বোঝাই নৌকাটির সঙ্গে একটি ট্রলারের ধাক্কা লাগে। নিয়ন্ত্রণ হারিয়ে মাঝ নদীতে উল্টে যায় যাত্রী বোঝাই নৌকাটি।

Advertisement

সংবাদ সংস্থা:

ঢাকা, বাংলাদেশ শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৫ ১৫:৫৪
Share:

মাঝ নদীতে যাত্রী বোঝাই নৌকা উল্টে গিয়ে মৃত্যু হল ছ’মাসের শিশু-সহ ছয় জনের। রবিবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে বাংলাদেশের রাজবাড়ির কাছে পদ্মা নদীতে।

Advertisement

পুলিশ জানিয়েছে, অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি দৌলতদিয়া থেকে পাটুরিয়ার উদ্দেশে রওনা দিয়েছিল। নৌকাটিতে ১৫০ জন যাত্রী উঠেছিলেন। কিছু দূর যাওয়ার পর যাত্রী বোঝাই নৌকাটির সঙ্গে একটি ট্রলারের ধাক্কা লাগে। নিয়ন্ত্রণ হারিয়ে মাঝ নদীতে উল্টে যায় যাত্রী বোঝাই নৌকাটি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিপর্যয় মোকাবিলা দল। কয়েক ঘণ্টার চেষ্টায় যাত্রীদের উদ্ধার করা হয়। তবে ঘটনায় ছয় জন যাত্রীর মৃত্যু হয়। তাঁদের মধ্যে একটি ছ’মাসের শিশু, দুই মহিলা এবং তিন জন পুরুষ রয়েছেন। এখনও যাত্রীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে উদ্ধারকারীরা।

অতিরিক্ত যাত্রী বোঝাই করার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে নৌকাডুবির ঘটনা বাংলাদেশে প্রায়ই ঘটে। গত ১৩ ফেব্রুয়ারি নিয়ন্ত্রণ হারিয়ে একটি নৌকা ডুবে যায়। সেই ঘটনায় একজন শিশু-সহ পাঁচ জন যাত্রীর মৃত্যু হয়েছিল। গত মাসে একটি মাছ ধরার নৌকা থেকে মালয়েশিয়ার আট জন ব্যক্তির মৃত দেহ উদ্ধার করেন উদ্ধারকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন