সারদা কাণ্ডে সিবিআই দফতরে রজত মজুমদার

সারদাকাণ্ডে এ বার তৃণমূল নেতা তথা প্রাক্তন পুলিশ কর্তা রজত মজুমদারকে তলব করল সিবিআই। শনিবার সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছন রজতবাবু। দু’দিন আগে সারদা মামলায় সিবিআই গ্রেফতার করেছে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে। গত ১৪ তারিখ রজতবাবুর পদ্মপুকুর রোডের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে সিবিআই। ওই সব নথি আর রজতবাবুর বয়ানের মধ্যে বেশ কিছু অসঙ্গতি থেকে গিয়েছে বলে সিবিআই সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৪ ১১:৫১
Share:

সিবিআই দফতরে রজত মজুমদার। নিজস্ব চিত্র।

সারদাকাণ্ডে এ বার তৃণমূল নেতা তথা প্রাক্তন পুলিশ কর্তা রজত মজুমদারকে তলব করল সিবিআই। শনিবার সকাল ১১টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছন রজতবাবু। দু’দিন আগে সারদা মামলায় সিবিআই গ্রেফতার করেছে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে।

Advertisement

গত ১৪ তারিখ রজতবাবুর পদ্মপুকুর রোডের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে সিবিআই। ওই সব নথি আর রজতবাবুর বয়ানের মধ্যে বেশ কিছু অসঙ্গতি থেকে গিয়েছে বলে সিবিআই সূত্রের খবর। তার জেরেই প্রাক্তন ডিজি রজত মজুমদারকে দফতরে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সে দিন রজতবাবু তদন্তকারীদের জানিয়েছিলেন সারদায় পরামর্শদাতা হিসাবে কাজ করতেন তিনি। সেই জন্যই প্রতি মাসে ১০ লক্ষ টাকা নিতেন তিনি। তল্লাশি অভিযান শেষ হওয়ার পরে রজতবাবুর মন্তব্য ছিল, “সারদার সঙ্গে কী ভাবে জড়িত ছিলাম, সে ব্যাপারে জিজ্ঞাসা করা হয়েছে। আমি জানিয়েছি, ২০১১ সালের জুন থেকে ২০১২ সালের জুলাই পর্যন্ত উপদেষ্টা হিসেবে ছিলাম। চুক্তির কাগজ, ব্যাঙ্কের নথি, আয়কর রিটার্ন সিবিআইকে দিয়েছি।” কিন্তু সেই সব নথি সন্তুষ্ট করতে পারেনি কেন্দ্রীয় গোয়েন্দাদের। বিদেশে একটি সম্মেলনের জন্য সারদা কর্তার কাছ থেকে বেশ কয়েক কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন