সনিয়ার বিরুদ্ধে রায়বরেলিতে তৃণমূলের প্রার্থী

দেশে তৃতীয় বৃহত্তম শক্তি হয়ে ওঠার লক্ষ্য নিয়ে এ বার লোকসভা নির্বাচনে লড়তে নেমেছে তৃণমূল। পশ্চিমবঙ্গ তো বটেই, একক ভাবে অন্যান্য রাজ্যেও প্রার্থী দিচ্ছে তারা। সেই তালিকায় নতুন যোগ হল উত্তরপ্রদেশের রায়বরেলি। ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ এবং কংগ্রেস প্রার্থী যে হেতু সোনিয়া গাঁধী, তাই সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৪ ১২:৪৭
Share:

দেশে তৃতীয় বৃহত্তম শক্তি হয়ে ওঠার লক্ষ্য নিয়ে এ বার লোকসভা নির্বাচনে লড়তে নেমেছে তৃণমূল। পশ্চিমবঙ্গ তো বটেই, একক ভাবে অন্যান্য রাজ্যেও প্রার্থী দিচ্ছে তারা। সেই তালিকায় নতুন যোগ হল উত্তরপ্রদেশের রায়বরেলি। ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ এবং কংগ্রেস প্রার্থী যে হেতু সনিয়া গাঁধী, তাই সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ।

Advertisement

বুধবার উত্তরপ্রদেশে ১৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। সেখানে জানানো হয়েছে, রায়বরেলি থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন উমেশ মিশ্র। যদিও রাজ্যের আর এক হেভিওয়েট কেন্দ্র অমেঠিতে কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তৃণমূল নেতৃত্ব জানিয়েছেন, উত্তরপ্রদেশে আগামী কয়েক দিনের মধ্যেই ফের আর এক দফা প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

কংগ্রেসের সঙ্গে এ বার তৃণমূলের জোট হয়নি, কিন্তু গাঁধী পরিবারের সঙ্গে তাঁর ভাল সম্পর্কের কথা বারে বারেই বলে এসেছেন তৃমমূল নেত্রী। সে দিক থেকে গাঁধী পরিবারের অন্যতম খাস তালুক রায়বরেলিতে তৃণমূলের প্রার্থী দেওয়া যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন