Lok Sabha Election 2024

ফের তৃণমূল ছেড়ে যোগ বিজেপিতে

প্রশান্ত এবং তাঁর অনুগামীরাই নন, এ দিন উলুবেড়িয়া উত্তর এবং পূর্ব বিধানসভা কেন্দ্রের বেশ কিছু তৃণমূল কর্মীও শুভেন্দুর হাত থেকে বিজেপির পতাকা তুলে নেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উদয়নারায়ণপুর শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০৮:৩৬
Share:

—প্রতীকী চিত্র।

হাওড়ায় ফের তৃণমূলের ঘরে ভাঙন। তৃণমূল পরিচালিত উদয়নারায়ণপুর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রশান্ত দে দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। রবিবার উদয়নারণপুরের সিংটিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একটি দলীয় সমাবেশে যোগ দেন। তাঁর হাত থেকেই বিজেপির পতাকা তুলে নেন প্রশান্ত। তাঁর সঙ্গে প্রায় ১০০ তৃণমূল কর্মী বিজেপিতে যোগ দেন বলে শুভেন্দুর দাবি। শুধু প্রশান্ত এবং তাঁর অনুগামীরাই নন, এ দিন উলুবেড়িয়া উত্তর এবং পূর্ব বিধানসভা কেন্দ্রের বেশ কিছু তৃণমূল কর্মীও শুভেন্দুর হাত থেকে বিজেপির পতাকা তুলে নেন। শনিবার জগৎবল্লভপুর থেকেও তৃণমূলের প্রায় ৫০০ জন কর্মী বিজেপিতে যোগ দিয়েছিলেন।

Advertisement

উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্র তৃণমূল সভাপতি সমরেশ চোঙদার বলেন, "প্রশান্ত বিজেপির সঙ্গে তলে তলে সম্পর্ক রেখে চলছিলেন। সেই কারণে দু’মাস আগে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। আইনগত কারণে তাঁকে কর্মাধ্যক্ষ পদ থেকে দু’বছরের আগে সরানো যাবে না। তবে, তাঁর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। তাঁর সঙ্গে একশো কর্মী তো দূরের কথা। একজনও যাননি।" উলুবেড়িয়া উত্তর ও পূর্ব বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কর্মীদের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে দলের গ্রামীণ জেলা সভাপতি অরুণাভ সেন বলেন, ‘‘ভোটের সময়ে কিছু মানুষ দল বদলে থাকেন। বিজেপি খড়কুটো আঁকড়ে ভেসে থাকতে চাইছে। তৃণমূলের কোনও ক্ষতি হবে না।’’ সভায় শুভেন্দু বলেন, ‘‘লোকসভা ভোটে তৃণমূলের কোনও ভূমিকা নেই। তৃণমূলকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন