Lok Sabha Election 2024

বাম-কংগ্রেস যৌথ প্রচারে প্রদীপের সঙ্গে বিমান

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করা, আয়কর দফতর এবং অন্যান্য কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে বিরোধীদের ‘হেনস্থা’ করার অভিযোগে এ দিন একই জায়গা থেকে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল কংগ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৫:২৮
Share:

বেলেঘাটার গান্ধী ভবনে শ্রদ্ধা জানিয়ে কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের হয়ে প্রচারে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। — নিজস্ব চিত্র।

উত্তর কলকাতার কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের হয়ে প্রচারে নামলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তাঁর হাত ধরেই শুরু হল কলকাতায় বাম ও কংগ্রেসের যৌথ প্রচার। বেলেঘাটার গান্ধী ভবনে (পুরনো হায়দরি মঞ্জিল) মোহনদাস কর্মচন্দ গান্ধীর মূর্তিতে শনিবার শ্রদ্ধা জানিয়ে প্রচার শুরু করেছেন বিমান, প্রদীপেরা। সংক্ষিপ্ত সভায় বাম ও কংগ্রেস কর্মী-সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতোই। যৌথ নির্বাচনী মিছিলকে অবশ্য অনুমতি নেই বলে আটকে দেয় পুলিশ। সিপিএমের তরফে অনাদি সাহু, কল্লোল মজুমদার, মধুজা সেন রায়, তরুণ বন্দ্যোপাধ্যায়, সংগ্রাম চট্টোপাধ্যায়, কৌস্তুভ চট্টোপাধ্যায়দের পাশাপাশি কংগ্রেসের অমিতাভ চক্রবর্তী, কৃষ্ণা দেবনাথ, সন্তোষ পাঠক, তপন আগরওয়াল, সুব্রতা দত্ত, আজ়হার মল্লিক, সুমন রায় চৌধুরীরা উপস্থিত ছিলেন। তবে বামফ্রন্টের অন্যান্য শরিক দল থাকলেও এ দিনের যৌথ কর্মসূচিতে দেখা যায়নি ফরওয়ার্ড ব্লকের কাউকে।

Advertisement

ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করা, আয়কর দফতর এবং অন্যান্য কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে বিরোধীদের ‘হেনস্থা’ করার অভিযোগে এ দিন একই জায়গা থেকে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল কংগ্রেস। যৌথ প্রচারের কর্মসূচি আগে থেকে ঠিক হয়ে গেলেও একই জায়গায় কংগ্রেসের দলীয় মিছিল ডেকে দেওয়ার পদক্ষেপ নিয়ে কংগ্রেস ও বাম, দুই শিবিরের একাংশেই প্রশ্ন উঠেছে। একই এলাকায় কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচি শুরু হয়ে যাওয়ায় বামফ্রন্ট কর্মী-সমর্থকদের একাংশকেও তার ফলে ওই মিছিলে যেতে হয়েছিল। বেলেঘাটা সেল্‌স ট্যাক্স মোড় পর্যন্ত ওই মিছিলে ছিলেন উত্তর ও মধ্য কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি রানা রায় চৌধুরী ও সুমন পাল, আশুতোষ চট্টোপাধ্যায় প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন