Lok Sabha Election 2024

কল্যাণীয়েষু প্রাক্তন জামাতা! শ্রীরামপুরের লোকসভা আসন দখলের লড়াইয়ে কবীরশঙ্কর

গত বিধানসভা নির্বাচনেও শ্রীরামপুর কেন্দ্রে কবীরকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু তৃণমূল নেতা সুদীপ্ত রায়ের কাছে তিনি পরাজিত হন। সেই কবীরকে আবার লোকসভাতেও প্রার্থী করল পদ্মশিবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০০:২৫
Share:

কল্যাণ বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), কবীর শংকর বোস (ডান দিকে)। নিজস্ব চিত্র।

দিল্লিবাড়ির লড়াইয়ে বাঁকুড়ার বিষ্ণুপুরে প্রাক্তন দম্পতির লড়াই দেখবে রাজ্যবাসী। এক দিকে বিজেপির প্রার্থী সৌমিত্র খাঁ। অন্য দিকে তৃণমূলের প্রার্থী সুজাতা মণ্ডল। এ বার হুগলির শ্রীরামপুরও এক ‘পারিবারিক’ লড়াই দেখবে। সেখানে তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে কবীরশঙ্কর বসুকে। ঘটনাচক্রে, যিনি কল্যাণের প্রাক্তন জামাই।

Advertisement

গত বিধানসভা নির্বাচনেও শ্রীরামপুর কেন্দ্রে কবীরকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু তৃণমূল নেতা সুদীপ্ত রায়ের কাছে তিনি পরাজিত হন। সেই কবীরকে আবার লোকসভাতেও প্রার্থী করল পদ্মশিবির। কয়েক দিনে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত শ্রীরামপুর, উত্তরপাড়া ও চাঁপদানি বিধানসভা এলাকায় কবীরের যাতায়াত বেড়ে গিয়েছিল। তখন থেকেই জল্পনা ছিল, তাঁকে এ বার কল্যাণের বিরুদ্ধে দাঁড় করাতে পারে বিজেপি। রবিবার সেই জল্পনাই সত্যি হল।

কল্যাণের কন্যার সঙ্গে বিয়ে হয়েছিল কবীরের সঙ্গে। ২০১৭ সালে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। বিজেপি সূত্রে খবর, কবীর পেশায় সুপ্রিম কোর্টের আইনজীবী। গত ২০১৯ সাল থেকে শ্রীরামপুরের রাজনীতিতে তাঁর উদয়। কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ান পরিবৃত অবস্থায় তাঁকে ঘোরাফেরা করতে দেখেছেন শহরবাসী। তৃণমূলের বিরুদ্ধে নানা অভিযোগে তিনিও জোরকদমে প্রচার চালিয়েছেন। গত বিধানসভায় শ্রীরামপুরে চিকিৎসক সুদীপ্তকে প্রার্থী করে তৃণমূল। তাঁর কাছে হেরেছিলেন কবীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন