Lok Sabha Election 2024

বিপ্লবের মনোনয়ন পেশ, কানহাইয়া এলেন না ত্রিপুরায়

মোদীকে তৃতীয় বার প্রধানমন্ত্রী করে প্রকৃত রামরাজ্য প্রতিষ্ঠার জন্য বিজেপিকে ভোট দিতে বলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ০৯:১১
Share:

বিপ্লবকুমার দেব। — ফাইল চিত্র।

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী বিপ্লবকুমার দেব আজ মনোনয়ন জমা দিয়েছেন। আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে জমায়েতের পরে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে তিনি যান জেলাশাসকের কার্যালয়ে। পাশে ছিলেন এত দিনের প্রধান বিরোধী মুখ এবং বর্তমানে সরকারের শরিক নেতা প্রদ্যোতকিশোর দেববর্মন। ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা, হরিয়ানার মুখ্যমন্ত্রী নায়েব সিং সাইনি, সে রাজ্যেরই প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর, বিজেপির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য।

Advertisement

বিপ্লবকে জয়ী করার আর্জি জানিয়ে তিপ্রা মথার প্রধান প্রদ্যোতকিশোর বলেন, ‘‘ত্রিপুরাকে সার্বিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যেতে হলে বিজেপিকে জেতানো সময়ের দাবি।’’ এর পাশাপাশি পূর্ব ত্রিপুরা আসনে তাঁর দিদি মহারানি কৃতি সিংহ দেববর্মাকে জয়ী করার আহ্বান জানান প্রদ্যোত।

মোদীকে তৃতীয় বার প্রধানমন্ত্রী করে প্রকৃত রামরাজ্য প্রতিষ্ঠার জন্য বিজেপিকে ভোট দিতে বলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। একই সুরে হরিয়ানার প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রীরা ত্রিপুরায় এসে মোদীর জন্য ভোট চান। বিপ্লব তাঁদের রাজ্যের নির্বাচনী প্রভারি বা দলীয় পর্যবেক্ষক।

Advertisement

বিরোধী জোটের প্রার্থী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি আশিসকুমার সাহাও এ দিন মনোনয়ন পত্র পেশ করেন। ছাত্র নেতা কানহাইয়া কুমারের আগরতলায় আসার কথা থাকলেও দলীয় সূত্রে জানা গিয়েছে, অন্যত্র জরুরি কাজে ব্যস্ত হয়ে পড়ায় তিনি আসতে পারেননি।

আজ মনোনয়ন জমা দেন ত্রিপুরার রামনগর বিধানসভা আসনের উপনির্বাচনের বিজেপি প্রার্থী তথা আগরতলার মেয়র দীপক মজুমদারও। উপনির্বাচনের সিপিএম প্রার্থীরতন দাস আগেই তাঁর মনোনয়ন পত্র দাখিল করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন