Bomb Recovered

সাত্তোরের গ্রামে ফের মিলল বোমা, তরজা

বিজেপির বোলপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডলের অভিযোগ, “সামনে নির্বাচন। তাই এলাকায় সন্ত্রাস চালানোর জন্য তৃণমূলের নেতাকর্মীরা এখন থেকেই বোমা মজুত করতে শুরু করে দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০২
Share:

পাড়ুইয়ের মহুলা গ্রামের মাঠে উদ্ধার হওয়া বোমা। নিজস্ব চিত্র

পাঁচ মাসের ব্যবধানে আবারও বোমা উদ্ধার ঘটনা ঘটল পাড়ুই থানা এলাকায়। এ বার দুই গ্রামে যাওয়ার মধ্যবর্তী এলাকায় থাকা সেতুর নীচ থেকে মিলল ২০টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে সাত্তোর গ্রাম পঞ্চায়েতের মহুলা গ্রামের। লোকসভা নির্বাচনের আগে এলাকায় এত বোমা কোথা থেকে আসছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

এর আগে পাড়ুইয়ের ভাড়ামারি, মাকড়া, সালন, গোলাপবাগ-সহ নানা এলাকায় বোমা উদ্ধার হয়েছে। এই মহুলা গ্রামেই তৃণমূলের অঞ্চল কমিটির সদস্যের বাড়ির পিছনে পরিত্যক্ত জায়গাযতেও বোমা মিলেছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোরে তাদের কাছে গোপন সূত্রে খবর আসে, যাদবপুর ও মহুলা গ্রামের মাঝামাঝি থাকা সেতুর নীচে একটি পরিত্যক্ত জায়গায় কিছু তাজা বোমা রয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়, একটি ড্রাম ও থলিতে রাখা তাজা বোমা। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য সিআইডি বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়। এ দিনই দুপুরে বোমাগুলি গ্রাম থেকে কিছুটা দূরে ফাঁকা জায়গায় নিষ্ক্রিয় করা হয়।

বিজেপির বোলপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডলের অভিযোগ, “সামনে নির্বাচন। তাই এলাকায় সন্ত্রাস চালানোর জন্য তৃণমূলের নেতাকর্মীরা এখন থেকেই বোমা মজুত করতে শুরু করে দিয়েছে। ভোট যত এগিয়ে আসবে, ততই আরও বোমা উদ্ধার হবে।” সিপিএমের জেলা সম্পাদক গৌতম ঘোষ বলেন, “নির্বাচন এলেই এলাকায় এলাকায় নানা ভাবে সন্ত্রাসের আবহ তৈরি করে তৃণমূল। এ বারেও বোমা মজুত করে সন্ত্রাসের আবহ তৈরি করতে শুরু করেছে তারা।” অভিযোগ উড়িয়ে এলাকার বিধায়ক ও মন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন, “পুলিশ খবর পেয়ে বোমা উদ্ধার করছে। এখানে সন্ত্রাসের কথা আসছে কোথা থেকে? ভোট যত এগিয়ে আসছে বিরোধীরা ততই ভুল বকছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন