Arjun Singh

অর্জুনের বাড়ির সামনে ক্যামেরা, রিপোর্ট তলব

রাজ্য-রাজনীতিতে অর্জুন চিরকালই ‘বিতর্কিত’ চরিত্র। দীর্ঘদিন তৃণমূলে থাকার পরে ২০১৯-এ বিজেপিতে যোগ দেন তিনি। ব্যারাকপুর থেকে জিতে সাংসদ হন। তার পরে তৃণমূলে ফিরে এসেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৫:২৩
Share:

অর্জুন সিংহ। — ফাইল চিত্র।

ব্যারাকপুরে বিজেপি প্রার্থী অর্জুন সিংহের বাড়ির সামনে সিসি ক্যামেরার নজরদারি নিয়ে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-কে রিপোর্ট দিতে বলল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশ, কেন্দ্রীয় বাহিনী সিআইএসএফ-এর পাশাপাশি রাজ্যকেও এ ব্যাপারে রিপোর্ট দিতে হবে। আগামী ২৪ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

রাজ্য-রাজনীতিতে অর্জুন চিরকালই ‘বিতর্কিত’ চরিত্র। দীর্ঘদিন তৃণমূলে থাকার পরে ২০১৯-এ বিজেপিতে যোগ দেন তিনি। ব্যারাকপুর থেকে জিতে সাংসদ হন। তার পরে তৃণমূলে ফিরে এসেছিলেন। এ বার লোকসভা ভোটে তাঁকে ব্যারাকপুর থেকে প্রার্থী করেনি তৃণমূল। তার পরে আবার বিজেপিতে গিয়ে টিকিট পেয়েছেন।

সম্প্রতি অর্জুন হাই কোর্টে মামলা করে বলেন, তাঁর বাড়ির চারপাশে সিসি ক্যামেরা বসিয়ে নজরদারি করছে পুলিশ। এই অতিসক্রিয়তার ফলে তাঁর গোপনীয়তা নষ্ট হচ্ছে। এর পাল্টা অবশ্য রাজ্যের কৌঁসুলি যুক্তি দিয়েছেন, ২০২১-এ ওই সিসি ক্যামেরাগুলি বসানো হয়েছিল। তখন তিনি বিজেপির সাংসদ। ২০২২-এ অর্জুন তৃণমূলে যোগ দেন। এত দিন তিনি কোনও আপত্তি করেননি। এ বার ফের বিজেপিতে যোগ দেওয়ার পরেই তিনি ফের ওই নজরদারি নিয়ে আপত্তি করেছেন। রাজ্যের যুক্তি, ওই এলাকায় গোলমালের আশঙ্কা আছে। তাই আইনশৃঙ্খলার প্রশ্নে নজরদারি প্রয়োজন। যদিও অর্জুনের দাবি, সব ক্যামেরার মুখ তাঁর বাড়ির দিকেই তাক করা আছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন