Mahua Moitra

মহুয়াকে নিয়ে কোর্টের পর্যবেক্ষণ

‘টাকার বিনিময়ে প্রশ্ন’ তোলার অভিযোগে লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছেন মহুয়া। তাঁর প্রাক্তন বন্ধু জয়অনন্ত দেহাদ্রাইয়েরও নাম জড়িয়েছে ওই মামলায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৯:০৩
Share:

মহুয়া মৈত্র। —ফাইল ছবি।

লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র জনসমক্ষে নিজেকে নির্দোষ বলে দাবি করতেই পারেন। এক মামলার প্রেক্ষিতে এটাই দিল্লি হাই কোর্টের মৌখিক পর্যবেক্ষণ।

Advertisement

‘টাকার বিনিময়ে প্রশ্ন’ তোলার অভিযোগে লোকসভা থেকে বহিষ্কৃত হয়েছেন মহুয়া। তাঁর প্রাক্তন বন্ধু জয়অনন্ত দেহাদ্রাইয়েরও নাম জড়িয়েছে ওই মামলায়। তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে মহুয়া যেন ‘অবমাননাকর’ মন্তব্য না করেন, সেই আর্জি নিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন দেহাদ্রাই। এ ব্যাপারে তিনি অন্তর্বর্তিকালীন নির্দেশও চেয়েছিলেন হাই কোর্টের কাছে। ওই মামলায় বিচারপতি প্রতীক জালান বলেছেন, ‘‘আপনি (দেহাদ্রাই) যদি প্রকাশ্যে তাঁর (মহুয়া মৈত্র) বিরুদ্ধে অভিযোগ করেন, তা হলে তাঁরও পূর্ণ অধিকার হয়েছে প্রকাশ্যে নিজেকে নির্দোষ বলার। এবং আত্মপক্ষ সমর্থনের। তবে তিনি কখনওই অসত্য বক্তব্য রাখতে পারবেন না।’’ একইসঙ্গে আদালত মনে করিয়ে দিয়েছে, মহুয়া এবং দেহাদ্রাই যদি মনে করেন, তাঁরা প্রকাশ্যে দোষারোপ করা বন্ধ করবেন, তা হলে তা অন্য বিষয়। কিন্তু জনসমক্ষে মহুয়া নিজেকে নির্দোষ বলে দাবি করতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন