Lok Sabha Election 2024

দুর্যোগেও বাহিনীর রুট মার্চ

পুলিশ সূত্রের খবর, বুধবার রাতে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই কেন্দ্রীয় বাহিনী বাকচার খিদিরপুর, গোড়ামহল, গোলাপাতা ও গজিলাকের মোড়, কিয়ারানা গ্রামের রাস্তায় রুট মার্চ করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৮:৪৩
Share:

নন্দকুমার মোড়ে নাকা তল্লাশি।

জেলায় প্রাকৃতিক দুর্যোগ হয়েছে গত দু’দিন ধরে। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হয়েছে জেলা জুড়ে। এই দুর্যোগের মধ্যেও জেলার অন্যতম রাজনৈতিক উত্তেজনাপ্রবণ এলাকা বাকচা পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে বুধবার রাতে হয়েছে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) নিখিল আগরওয়ালের নেতৃত্বে কেন্দ্রীয় বাহিনী রাত ৮টা থেকে প্রায় ১০টা পর্যন্ত রুট মার্চ করে। পাশাপাশি, জেলার বিভিন্ন এলাকায় নাকা তল্লাশিও শুরু হয়েছে। এই তল্লাশিতে বৃহস্পতিবার কোলাঘাটে ১৬ নম্বর জাতীয় সড়কে একটি গাড়ি থেকে উদ্ধার নগদ ২০ লক্ষ টাকা।

Advertisement

নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার কিছুদিন আগেই পূর্ব মেদিনীপুরে সাত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে। রাজনৈতিক সংঘর্ষপ্রবণ এলাকা হিসেবে পরিচিত নন্দীগ্রাম, খেজুরি, ময়নার বাকচা, কাঁথির ভূপতিনগর, ভগবানপুর, হলদিয়া এলাকায় ওই বাহিনী রয়েছে।

পুলিশ সূত্রের খবর, বুধবার রাতে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই কেন্দ্রীয় বাহিনী বাকচার খিদিরপুর, গোড়ামহল, গোলাপাতা ও গজিলাকের মোড়, কিয়ারানা গ্রামের রাস্তায় রুট মার্চ করে। জেলা পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য বলেন, ‘‘ময়নার বাকচা-সহ জেলার বিভিন্ন এলাকায় নিয়মিত রুট মার্চ করা হচ্ছে।’’

Advertisement

জেলার বিভিন্ন সড়কে ‘নাকা চেকিং’ করছে পুলিশ। এ দিন ১৬ নম্বর জাতীয় সড়ক দিয়ে হাওড়ার দিক থেকে ওড়িশার দিকে যাচ্ছিল একটি গাড়ি। চালক ছাড়াও আরও দু'জন ছিলেন তাতে। তল্লাশির সময় কোলাঘাটে ওই দু'জনের কাছে নগদ ২০ লক্ষ টাকা মেলে। কোলাঘাট থানার পুলিশ তিনজনকে আটক করে। খবর দেওয়া হয়ে আয়কর দফতরে। আয়কর অফিসাররা তাদের জিজ্ঞাসাবাদ করেন। এ দিন সকালে নন্দীগ্রাম-২ ব্লকে তেরপেক্ষ্যা-নন্দীগ্রামে সড়কেও পুলিশ ‘নাকা চেকিং’ করে।

জেলার এগরা মহকুমা ওড়িশা লাগোয়া। এই এলাকাতে তাই নাকা তল্লাশি বেশ জোরদার চলছে। পশ্চিম মেদিনীপুরের সীমানায় তেমাথানিগামী রাজ্য সড়কে দেহাটিতে পুলিশ ও ব্লক প্রশাসনের যৌথভাবে নাকা তল্লাশি চালাচ্ছে। এগরা-ওড়িশা সীমানা এলাকায় গোপীনাথপুরে এগরা থানার পুলিশ তল্লাশি চালায়। কাঁথি-বেলদা রাজ্য সড়কে ষড়রংয়েও তল্লাশি হয়েছে। রাতে নজরদারির জন্য সিসি ক্যামেরা বসানো হয়েছে। এগরার এসডিপিও দেবীদয়াল কুণ্ডু বলেন, ‘‘গুরুত্বপূর্ণ প্রতিটি সড়কে নাকা তল্লাশি চালানো হচ্ছে। রাতে টহলদারি গাড়ির সংখ্যা বাড়ানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন