Lok Sabha Election 2024

লোকসভা ভোটের সপ্তম প্রার্থিতালিকা প্রকাশ করল কংগ্রেস, ছত্তীসগঢ় এবং তামিলনাড়ুর পাঁচ আসনে

তামিলনাড়ুর মলিয়াড়ুথুরাই কেন্দ্রে রাহুল গান্ধী-মল্লিকার্জুন খড়্গের দল প্রার্থী করেছে আর শুভাকে। প্রবীণ কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ার এই কেন্দ্র থেকে তিন বার সাংসদ হয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ০০:০৭
Share:

—প্রতীকী চিত্র।

দিল্লিবাড়ির লড়াইয়ে সপ্তম দফার প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস। মঙ্গলবার ঘোষিত হয়েছে পাঁচ জন প্রার্থীর নাম। ছত্তীসগঢ়ের ১১টি লোকসভা আসনের মধ্যে চারটি এবং তামিলনাড়ুর ৩৯টি কেন্দ্রের মধ্যে একটিতে ‘হাত’ প্রতীকের প্রার্থীদের নাম জানানো হয়েছে এআইসিসির তরফে।

Advertisement

তামিলনাড়ুর মলিয়াড়ুথুরাই কেন্দ্রে রাহুল গান্ধী-মল্লিকার্জুন খড়্গের দল প্রার্থী করেছে আর শুভাকে। প্রবীণ কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ার এই কেন্দ্র থেকে তিন বার সাংসদ হয়েছিলেন। ২০১৯ সালের লোকসভা ভোটে ওই কেন্দ্রটি কংগ্রেসকে ছাড়েনি সহযোগী দল ডিএমকে। সেখানে জিতেছিলেন এমকে স্ট্যালিনের দলের প্রার্থী।

ছত্তীসগঢ়ের সরগুজায় শশী সিংহ, রায়গড়ে মেনকা দেবী, বিলাসপুরে দেবেন্দ্র সিংহ যাদব এবং কাঁকেরে বীরেশ ঠাকুরকে প্রার্থী করেছে কংগ্রেস। এই চারটি আসনেরই ২০১৯ সালে র লোকসভা ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন