Lok Sabha Election 2024

অন্যেরা ঘরেই, বৃষ্টি মাথায় রাস্তায় সায়ন 

গেরুয়া শিবিরের জেলার কাঁথি কেন্দ্রের ঘোষিত প্রার্থী সৌমেন্দু অধিকারীর একাধিক কর্মসূচি ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভগবানপুর, তমলুক শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ০৯:২৮
Share:

নন্দীগ্রামের আকন্দবাড়িতে সায়ন বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

বারিধারায় ধাক্কা ভোট প্রচারে। রাস্তায় ঘুরে জনসংযোগ কর্মসূচির বদলে একাধিক রাজনৈতিক দলের প্রার্থীরা বুধবার দিন কাটালেন দলীয় নেতা-কর্মীদের নিয়ে। ঘরের মধ্যে বৈঠক-আলোচনা করে। ব্যতিক্রম শুধু লাল শিবির। সিপিএমের তমলুকের প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায় ছাতা মাথাতেই এ দিন নেমে পড়লেন রাস্তায়।

Advertisement

মঙ্গলবার রাত থেকে পূর্ব মেদিনীপুরে ঝোড়ো হাওয়া এবং টানা বৃষ্টি চলছে। বিপর্যস্ত স্বাভাবিক জনজীবন। বুধবার সকাল থেকে অধিকাংশ জেলাবাসী গৃহন্দি। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ব্যহত হয়েছে লোকসভা ভোটে প্রার্থীদের প্রচার কর্মসূচি। তমলুক লোকসভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য বেশ কয়েকদিন ধরে মিছিল, সভা করে দাপিয়ে প্রচার চালাচ্ছিলেন। এ দিনও দিনভর কোলাঘাট এলাকায় তাঁর প্রচারের কর্মসূচি ছিল। তবে সকাল থেকে আর প্রচারে বের হননি দেবাংশু। উল্টে নিমতৌড়ি স্মৃতি সৌধে তৃণমূলের তমলুক লোকসভা নির্বাচনী কোর কমিটির সভায় তিনি উপস্থিত থাকলেন। ওই সভায় ছিলেন কাঁথি লোকসভার তৃণমূল প্রার্থী উত্তম বারিক, নির্বাচনী কোর কমিটি পর্যবেক্ষক রাজ্যের প্রাক্তন বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, কমিটির চেয়ারপার্সন সৌমেন মহাপাত্র, মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী প্রমুখ।

তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি অসিত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বুধবার কোলাঘাট ব্লক এলাকায় প্রচারের কর্মসূচি ছিল। প্রাকৃতিক দুর্যোগের কারণে ওই কর্মসূচি স্থগিত করা হয়। তবে এদিন বিকেলে দেবাংশুর উপস্থিতিতে কোর কমিটির সমস্ত নেতৃত্বদের নিয়ে বৈঠক হয়েছে।’’ তৃণমূল সূত্রের খবর, বিকেল ৩টে থেকে সন্ধ্যা পর্যন্ত ৪ ঘণ্টার বেশি সময় ধরে চলা বৈঠকে অঞ্চল ও বুথ স্তর পর্যন্ত নিবিড় প্রচার চালানোর উপরে গুরুত্ব দেওয়া হয়েছে।

Advertisement

গেরুয়া শিবিরের জেলার কাঁথি কেন্দ্রের ঘোষিত প্রার্থী সৌমেন্দু অধিকারীর একাধিক কর্মসূচি ছিল। ভাইয়ের সমর্থনে ভগবানপুরে দিনভর প্রচারের কর্মসূচি ছিল সৌমেন্দুর দাদা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। দু’জনরেই কর্মসূচি বাতিল হয়েছে। বিজেপি সূত্রের খবর, সকালে ভগবানপুরে রাম মন্দির ও মোবারকপুরে কালীমন্দিরে পুজো দেওয়ার কথা ছিল সৌমেন্দুর। সেখানে থাকার কথা ছিল শুভেন্দুরও। সেখান থেকে মহম্মদপুর ১, ২ দুটি গ্রাম পঞ্চায়েতে কর্মী সম্মেলনে যোগ দিতেন তাঁরা। বিকেলে গুড়গ্রামে কর্মী সম্মেলন শেষে চণ্ডীপুরে চৌখালি পার্টি অফিস সংলগ্ন বাজারে সভার পরিকল্পনা ছিল। বৃষ্টির কারণে সমস্ত কর্মসূচি বাতিল হয়। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সহ-সভাপতি পুলককান্তি গুড়িয়া বলেন, ‘‘সকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগের কারণে বুধবার এলাকায় সৌমেন্দুর কর্মসূচি বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে ওইসব কর্মসূচি পালন হবে।’’

রাজ্য এবং কেন্দ্রের দুই শাসকদলের প্রার্থীরা এ দিন কর্মসূচি বাতিল করলেও দুর্যোগ উপেক্ষা করে প্রচার সেরেছেন সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়। এ দিন সকাল থেকে বিকেল পর্যন্ত নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় গিয়ে প্রচার চালিয়েছেন। সকালে নন্দীগ্রাম-১ ব্লকের আকন্দবাড়ি বাজারে যান। তাঁর সঙ্গে ছিলেন সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলী সদস্য পরিতোষ পট্টনায়েক এবং স্থানীয় সিপিএম নেতৃত্ব। এদিন সকালে ওই এলাকায় হাট বসেছিল। বাজার এলাকায় ঘুরে ব্যবসায়ী ও হাটে আসা মানুষদের মধ্যে প্রচার চালান সায়ন। পরে দাউদপুর বাজারেও তিনি যান। বিকেলে নন্দীগ্রাম-২ ব্লকের তেরপেখ্যা বাজারে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে সায়ন মিছিল করে পথসভা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন