Lok Sabha Election 2024

২৬,২০৮ জন মৃত ভোটার: সিপিএম

সিপিএমের দাবি, কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৬২৬টি বুথে ভোটার তালিকায় মৃতদের নাম রয়েছে। সব থেকে বেশি, বেলেঘাটা এলাকার ১৬১টি বুথে ৬,৯৯৪ জন মৃত ভোটারের নাম রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ০৯:১৮
Share:

—প্রতীকী চিত্র।

ভোটার তালিকায় থাকা কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা এলাকার ২৬,২০৮ জন মৃত ভোটারদের নামে যাতে ভোট না পড়ে, সে জন্য সোমবার কলকাতা উত্তরের নির্বাচনী আধিকারিকের (সিইসি) দ্বারস্থ হলেন সিপিএম নেতৃত্ব। কলকাতা উত্তর লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য। ওই কেন্দ্রের জন্য তৈরি হওয়া বাম-কংগ্রেস সমন্বয় কমিটির তরফে সিপিএম নেতা তরুণ বন্দ্যোপাধ্যায়, সংগ্রাম চট্টোপাধ্যায়, ইন্দ্রজিৎ ঘোষ, মতি ঘোষেরা এ দিন জেশপ বিল্ডিংয়ে গিয়ে সিইসি-র দফতরে গিয়ে মৃত ভোটারদের বুথভিত্তিক তালিকা জমা দিয়েছেন।

Advertisement

সিপিএমের দাবি, কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৬২৬টি বুথে ভোটার তালিকায় মৃতদের নাম রয়েছে। সব থেকে বেশি, বেলেঘাটা এলাকার ১৬১টি বুথে ৬,৯৯৪ জন মৃত ভোটারের নাম রয়েছে। সিপিএম নেতৃত্ব দাবি জানিয়েছেন, ভোট সুষ্ঠু ভাবে করতে হলে, এই মৃত ভোটারদের নামে যাতে কোনও ভাবেই ভোট না পড়ে, সেটা কমিশনকে নিশ্চিত করতে হবে। প্রসঙ্গত, এর আগেও নির্বাচন কমিশনের দফতরে (সিইও) গিয়ে ‘ভুয়ো’ ভোটারদের নামের তালিকা জমা দিয়েছিল সিপিএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন