Lok Sabha Election 2024

অভিষেকের সভার পরেই দিলীপের রিপোর্ট কার্ড

শনিবার অভিষেকের সভায় দিলীপের একাধিক বক্তব্য দেখানো হয়। সেগুলি ধরে ধরে বিজেপি বঞ্চনা করছে এবং মিথ্যা বলছে বলে অভিযোগ করেন অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলদা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০৮:১৯
Share:

(বাঁ দিকে) অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দিলীপ ঘোষ। ছবি: সমাজমাধ্যম।

শনিবার নারায়ণগড়ে সভা করে স্থানীয় সাংসদ দিলীপ ঘোষকে বিঁধে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তুলেছেন অনুন্নয়নের অভিযোগ। সেই সভা শেষ হওয়ার পরেই সমাজমাধ্যমে নিজের কাজের খতিয়ান তুলে দিলেন দিলীপ। লিখেছেন, ‘গোটা মেদিনীপুর আমার পরিবার, মেদিনীপুরবাসীর সমস্যা আমার সমস্যা’।

Advertisement

শনিবার অভিষেকের সভায় দিলীপের একাধিক বক্তব্য দেখানো হয়। সেগুলি ধরে ধরে বিজেপি বঞ্চনা করছে এবং মিথ্যা বলছে বলে অভিযোগ করেন অভিষেক। দিলীপকে 'মর্নিওয়াক করা সাংসদ' বলেও কটাক্ষ করেন। তারপরেই সমাজমাধ্যমে দিলীপের ‘সাংসদ রিপোর্ট কার্ড’ পোস্ট করাকে ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিজেপির দাবি, তৃণমূলের মতো মুখে নয়, কাজের পরিসংখ্যান তুলে ধরে জবাব দিয়েছেন সাংসদ।

দিলীপের ওই রিপোর্ট কার্ড অনুযায়ী, গত ২০১৯-২০২৪ পর্যন্ত মেদিনীপুর কেন্দ্রে ১৬ কোটি ৯৯ লক্ষ ৯৯ হাজার ৯৭১ টাকার কাজ বরাদ্দ হয়েছে। যা এসেছে সাংসদ তহবিল থেকে। তার মধ্যে রয়েছে একটি মাটি পরীক্ষাগার, শ্মশান ঘাট, গোশালা, মাছ বাজার। ২০টি বিদ্যালয় গৃহ, ১৭৯টি রাস্তা, ৫৯টি সাবমার্সিবল পাম্প নির্মাণে অর্থ বরাদ্দ করেছেন সাংসদ। আছে আরও বেশ কয়েকটি প্রকল্প। তবে এর মধ্যে কয়েকটির কাজ এখনও শুরু হয়নি। টাকা বরাদ্দ হয়েছে মাত্র।

Advertisement

বিদায়ী সাংসদের পোস্ট করা রিপোর্ট কার্ড। ছবি: সমাজমাধ্যম।

অভিষেকের বক্তৃতার পরেই বিজেপির বিদায়ী সাংসদের রিপোর্ট কার্ড প্রকাশ করা নিয়ে আলোচনা শুরু হয়েছে জেলা রাজনীতিতে। বিজেপির মেদিনীপুর লোকসভা কেন্দ্রের আহ্বায়ক দেবগোপাল বেরা বলেন, "এর আগেও সাংসদ তাঁর রিপোর্ট কার্ড প্রকাশ করেছিলেন। তৃণমূল কত মিথ্যা বলে তার প্রমাণ আরও একবার দেওয়া হল।" তবে এতকিছুর পরেও মেদিনীপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে কি দিলীপকে দেখা যাবে না নতুন কোনও মুখ আসবেন সেই প্রশ্ন থাকছেই। জেলা বিজেপি একাধিক মহলের অবশ্য দাবি, এই কেন্দ্রে দিলীপ ঘোষই ফের প্রার্থী হবেন এবং জিতবেন।

পাল্টা বিঁধেছে তৃণমূলও। দলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা বলেন," দিলীপবাবু প্রার্থী হচ্ছেন কি না, সেটা আগে ভাবুন। এখনও তার নাম ঘোষণা করতে পারল না তার দল। আসলে তিনি আতঙ্কিত। যাতে টিকিট পান তার প্রক্রিয়াই চালাচ্ছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন