Lok Sabha Election 2024

‘দু’মাস আটকে রাখুন’! বিডিও অফিসে পুলিশকে ‘হুমকি’, বিজেপির হিরণকে শো-কজ় করল কমিশন

বিডিও অফিসে বসে পুলিশ প্রশাসনকে হুমকি দেওয়ার অভিযোগে মেদিনীপুরের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে শো-কজ় করল নির্বাচন কমিশন। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে এই খবর মিলেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৬:৩৩
Share:

হিরণ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

বিডিও-র ঘরে ঢুকে পুলিশ-প্রশাসনকে হুমকি দেওয়ার অভিযোগে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়কে শো-কজ় করল নির্বাচন কমিশন। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। এ ব্যাপারে হিরণের সঙ্গে যোগাযোগ করা হয় আনন্দবাজার অনলাইনের তরফে। কিন্তু তিনি ফোন ধরেননি। যদিও বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস বলেন, ‘‘আমরা এখনও কোনও শো-কজ় লেটার পাইনি। পেলে তার উত্তর দেওয়া হবে।’’

Advertisement

কয়েক দিন আগেই পুলিশের বিরুদ্ধে লাঠি-ঝাঁটা নিয়ে রুখে দাঁড়ানোর নিদান দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন হিরণ। তার রেশ কাটতে না-কাটতেই এ বার বিডিও-র ঘরে ঢুকে হুমকি দিলেন বিজেপি প্রার্থী। মঙ্গলবার সকালে ডেবরার ট্যাবাগেরিয়াতে গিয়েছিলেন তিনি। সেখানে জনসংযোগ কর্মসূচির পর সন্ধ্যায় ডেবরা বিডিও অফিসে গিয়ে বিডিও-র সঙ্গে দেখা করেন। বিডিও-র দফতরে বসেই হিরণকে বলতে শোনা যায়, ‘‘আগামী দু’মাস লাঠি-ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দিন। গ্রামে কোনও পুলিশ-প্রশাসনের লোকজনকে ঢুকতে দেবেন না। আগামী দু’মাস সব কিছু আটকে রাখুন। ভোটে জেতার পরে যা ব্যবস্থা নেওয়ার নেব।’’

হিরণের এই মন্তব্যের বিরোধিতা করে সরব হয় শাসকদল তৃণমূল। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ তোলে তারা। এ নিয়ে বিতর্ক দানা বাঁধতেই হিরণকে শো-কজ় করল কমিশন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন