Lok Sabha Election 2024

ভোটের নাকাতল্লাশিতে রিষড়া থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধার করল নির্বাচন কমিশনের বিশেষ দল

হুগলিতে ভোট আগামী ২০ মে। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই এই ধরনে তল্লাশি অভিযান বাড়ছে হুগলিতে। যা চালাচ্ছে নির্বাচন কমিশনের স্ট্যাটিত সারভেল্যান্স টিম বা এসএসটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২২:৪৯
Share:

তল্লাশি অভিযানে কয়েক লক্ষ টাকা উদ্ধার। — নিজস্ব চিত্র।

ভোটের নাকাতল্লাশিতে রিষড়া থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধার করল নির্বাচন কমিশনের বিশেষ দল এসএসটি।

Advertisement

ভোট পর্বে নির্বাচন কমিশনের নির্দেশ রাজ্য জুড়ে চলছে নাকাতল্লাশি। হুগলির রিষড়ায় তেমনই একটি তল্লাশি অভিযানে কয়েক লক্ষ টাকা উদ্ধার হয়েছে।

হুগলিতে ভোট আগামী ২০ মে। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই এই ধরনে তল্লাশি অভিযান বাড়ছে হুগলিতে। যা চালাচ্ছে নির্বাচন কমিশনের স্ট্যাটিত সারভেল্যান্স টিম বা এসএসটি। শুক্রবার রাতে রিষড়ার বাগখালে তেমনই একটি নাকাতল্লাশিতে একটি চারচাকার গাড়ি থেকে তিন লক্ষ উনচল্লিশ হাজার আটশ সত্তর টাকা আটক করে নির্বাচন কমিশনের এসএসটি এবং রাজ্য পুলিশের যৌথ দল।

Advertisement

সাধারণত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে স্থানীয় থানার পুলিশ ও এসএসটি রাস্তা আটকে গাড়ি থামিয়ে এ ধরনের তল্লাশি চালায়। শুক্রবারও হুগলির একাধিক জায়গায় এমন তল্লাশি চালানো হচ্ছিল। চারচাকার গাড়ি থামিয়ে, সেগুলির ডিকি খুলে তল্লাশি করছিলেন এসএসটি কর্মীরা। রিষড়া বাগখালের কাছে উত্তরপাড়া থেকে শ্রীরামপুরের দিকে যাওয়া একটি গাড়িতে তল্লাশি চালাতে গিয়েই উদ্ধার হয় টাকা।

টাকা সমেত গাড়িটিকে সঙ্গে সঙ্গেই আটক করে রিষড়া থানার পুলিশ। পুলিশ জিজ্ঞাসাবাদ করে জানতে পারে গাড়ির চালকের নাম ভগবান পাঠক। তিনি বিহারের বাসিন্দা। টাকা কোথায়, কেন নিয়ে যাওয়া হচ্ছিল, জানতে চাওয়া হলে সদুত্তর দিতে পারেননি তিনি। তার পরেই আটক করা হয় টাকা।

রিষড়া চন্দননগর পুলিশ কমিশনারেটের অন্তর্ভুক্ত। চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি জানিয়েছেন, কমিশনারেট এলাকার বিভিন্ন জায়গায় নাকা তল্লাশি চালানো হচ্ছে।সন্দেহজনক কিছুর খবর থাকলেই তল্লাশি হচ্ছে। সেই তল্লাশিতেই উদ্ধার হয়েছে ওই টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন