Lok Sabha Election 2024

‘আইএসের সঙ্গে জড়িত আসাদউদ্দিন ওয়েইসি’! অভিযোগ প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী মাধবীলতার

হায়দরাবাদের পাঁচ বারের সাংসদ আসাদউদ্দিনের বিরুদ্ধে এ বার বিজেপি প্রার্থী করেছে পেশায় নৃত্যশিল্পী মাধবীলতাকে। মঙ্গলবার তাঁর মুখেই শোনা গিয়েছে সেই অভিনব অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২৩:২৬
Share:

আসাদউদ্দিন ওয়েইসি(বাঁ দিকে), মাধবীলতা (ডান দিকে) —ফাইল চিত্র।

উত্তরপ্রদেশের জেলে মৃত মুখতার আনসারির পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পর থেকেই ধারাবাহিক ভাবে বিজেপির নিশানা হচ্ছেন তিনি। এ বার ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে ‘পদ্ম’ শিবির সন্ত্রাসবাদী গোষ্ঠী ‘ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়া’ (আইএসআইএস)-এর সঙ্গে যোগাযোগের অভিযোগ তুলল।

Advertisement

হায়দরাবাদের পাঁচ বারের সাংসদ আসাদউদ্দিনের বিরুদ্ধে এ বার বিজেপি প্রার্থী করেছে পেশায় নৃত্যশিল্পী মাধবীলতাকে। মঙ্গলবার তাঁর মুখেই শোনা গিয়েছে সেই অভিনব অভিযোগ। আসাদউদ্দিন সোমবার অভিযোগ করেছিলেন, গত ১ এপ্রিল মুখতারের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার পর থেকে তাঁকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। ওই অভিযোগ প্রসঙ্গে মাধবীলতা বলেন, ‘‘কে ওঁকে খুনের হুমকি দেবে। ওঁর বন্ধুদের দিকে দেখুন। আইএসআইএলের লোক, নবাবদের সঙ্গে ওঁর যোগাযোগ। এখানে ওঁর শক্ত ঘাঁটি রয়েছে। তার পরেই তিনি বলবেন, খুনের হুমকি দেওয়া হচ্ছে!’’

১৯৮০ থেকে হায়দরাবাদ লোকসভা কেন্দ্র মিমের দখলে। ২০০৪ থেকে সেখানে পর পর চারটি ভোটে জিতেছেন আসাদউদ্দিন। গত কয়েকটি নির্বাচনে দেখা গিয়েছে, ৭০ মুসলিম ভোটাদাতা অধ্যুষিত ওই আসনে মিমের মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি। এ বারেও সেই প্রবণতাই বজায় থাকবে বলে মনে করছেন ভোট পণ্ডিতদের একাংশ। এই পরিস্থিতিতে মাধবীলতার অভিযোগ নতুন করে উত্তেজনায় ইন্ধন জোগাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন