Bengaluru

ভোটের দিনে দোসা, লাড্ডু আর তরমুজে মজে বেঙ্গালুরু! ভোটারদের বিনামূল্যে খাওয়াচ্ছে শহরের হোটেলগুলি

হোটেল মালিকগুলি ঘোষণা করেছে, যাঁরা ভোট দেবেন, তাঁদের বিনামূল্যে দোসা, লাড্ডু এবং তরমুজের রস দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:৩৩
Share:

ভোট দেওয়ার পর হোটেলে আঙুলের কালি দেখাচ্ছেন ভোটাররা। ছবি: সংগৃহীত।

ভোটের দিনে দোসা, লাড্ডু আর তরমুজের রসে মজে বেঙ্গালুরু শহর। শুক্রবার দ্বিতীয় দফায় ভোট হচ্ছে দেশ জুড়ে। এই দফাতে ভোট হচ্ছে বেঙ্গালুরুতেও। ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে শহরের হোটেলগুলি অভিনব কৌশল নিল। হোটেল মালিকগুলি ঘোষণা করেছে, যাঁরা ভোট দেবেন, তাঁদের বিনামূল্যে দোসা, লাড্ডু এবং তরমুজের রস দেওয়া হবে। শহরের হোটেলগুলির এই ঘোষণায় হইচই পড়ে গিয়েছে।

Advertisement

হোটেলগুলির এই ঘোষণার পরই গোটা শহর জুড়ে হোটেলগুলিতে দীর্ঘ লাইন পড়ে। সমস্ত বয়সের ভোটাররাই হোটেলগুলিতে হাজির হচ্ছেন। শহরের একটি নামী হোটেলে ভোটারদের দেওয়া হয়েছে বাটার দোসা, ঘি রাইস এবং পানীয় সরবরাহ করেছে। একটি রেস্তরাঁ আবার বিয়ারে ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে।

হোটেল মালিক প্রফুল্ল রায়া এক সংবাদমাধ্যমকে বলেন, “আমরা ভোটারদের উৎসাহিত করার জন্য এই ধরনের প্রস্তাব দিচ্ছি।” তবে কিছু শর্তও রেখেছেন বেশ কয়েকটি হোটেল। তারা জানিয়েছে, যাঁরা ভোট দিচ্ছেন, হোটেলে যদি খেতে আসেন, আঙুলে ভোটের কালি দেখাতে হবে। আর তা দেখালেই সমস্ত খাবারে ২০ শতাংশ ছাড় দেওয়া হবে। ভোটের আগেই বেশ কিছু হোটেল ছাড়ের বিল দেওয়া শুরু করেছিল। সেই সব হোটেলে ওই স্লিপ এবং আঙুলের কালি দেখালেই ছাড় দেওয়া হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন