Lok Sabha Election 2024

শাসকদলের গোষ্ঠী বিভাজন স্পষ্ট প্রচারেও

মিছিলের নেতৃত্বে ছিলেন খড়দহ শহর তৃণমূলের সভাপতি সুকণ্ঠ বণিক, উপ পুরপ্রধান সায়ন মজুমদার। ছিলেন খড়দহের ২২টি ওয়ার্ডের সভাপতি ও কয়েক জন পুরপ্রতিনিধিও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৮:২১
Share:

—প্রতীকী চিত্র।

লোকসভা ভোটের আবহে খড়দহে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব যেন ক্রমশ প্রকট হচ্ছে। শুক্রবার খড়দহ শহর তৃণমূলের ব্যানারে প্রার্থী সৌগত রায়ের সমর্থনে আয়োজিত মিছিলে দেখা গেল না নির্বাচন কমিটির চেয়ারম্যান তথা বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় ও তাঁর অনুগামীদের।

Advertisement

গত পয়লা মার্চ বিধায়কের ডাকা কর্মিসভায় অনুপস্থিত ছিলেন এ দিনের মিছিলের আয়োজকেরা। রাজনৈতিক মহলের সংশয়, গোষ্ঠীদ্বন্দ্বের এই ‘কাঁটা’য় সৌগত বিদ্ধ হবেন না তো?

এ দিনের মিছিলের নেতৃত্বে ছিলেন খড়দহ শহর তৃণমূলের সভাপতি সুকণ্ঠ বণিক, উপ পুরপ্রধান সায়ন মজুমদার। ছিলেন খড়দহের ২২টি ওয়ার্ডের সভাপতি ও কয়েক জন পুরপ্রতিনিধিও। কিন্তু পুর প্রধান নীলু সরকার-সহ প্রায় আট জন পুরপ্রতিনিধি এবং তাঁদের অনুগামীরা ছিলেন না। সূত্রের খবর, অনুপস্থিত সকলেই শোভনদেবের ঘনিষ্ঠ বলে পরিচিত। এ ব্যাপারে শোভনদেব বলেন, ‘‘আমাকে মিছিলে ডাকা হয়নি। কিন্তু দলের যে কোনও কর্মসূচিতে সকলকে ডাকি। শুধু এক জনকে ছাড়া।’’ সেই এক জন কে, তা স্পষ্ট করেননি তিনি। যদিও রাজনৈতিক সূত্রের খবর, মাসখানেক আগে সুকণ্ঠের সঙ্গে প্রকাশ্য বিবাদে জড়াতে দেখা গিয়েছিল বিধায়ককে। আগামী কাল, রবিবার পাল্টা মিছিল করবেন বিধায়ক।

Advertisement

সুকণ্ঠ বলেন, ‘‘বিধায়ক তথা মন্ত্রী ব্যস্ত মানুষ। আর, প্রার্থীর অন্যত্র কর্মসূচি ছিল। তাই বিধায়ককেও ডাকিনি।’’ আর সৌগত বলেন, ‘'যাঁরা আলাদা মিছিল করলেন তাঁরাও দলের অনুগত সৈনিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন