Lok Sabha Election 2024

কমল হাসনের আক্রমণ বিজেপিকে

শুক্রবার মক্কাল নিধি মায়াম (এমএনএম)-এর প্রধান কমল হাসন ডিএমকে-কংগ্রেস জোটের হয়ে প্রচারে বেরিয়ে বলেন, দ্রাবিড়-গুরু পেরিয়ারের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা থেকেই তিনি রাজনীতিতে এসেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৬:৩১
Share:

কমল হাসন। ছবি: পিটিআই।

নির্বাচনী প্রচারে বেরিয়ে ফের কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করলেন অভিনেতা তথা রাজনৈতিক নেতা কমল হাসন। তাঁর অভিযোগ, তামিলনাড়ু থেকে কর বাবদ এক টাকা নিয়ে গিয়ে মাত্র ২৯ পয়সা ফেরত দেয় মোদী সরকার। অথচ বিহারের মতো কিছু রাজ্য পায় এর চেয়ে অনেক বেশি।

Advertisement

শুক্রবার মক্কাল নিধি মায়াম (এমএনএম)-এর প্রধান কমল হাসন ডিএমকে-কংগ্রেস জোটের হয়ে প্রচারে বেরিয়ে বলেন, দ্রাবিড়-গুরু পেরিয়ারের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা থেকেই তিনি রাজনীতিতে এসেছেন। এর পরে বিজেপিকে আক্রমণ করে বলেন, এক কালে ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানি’ রাজত্ব করেছে ভারতে। আর এখন একটি ‘ওয়েস্ট ইন্ডিয়ান কোম্পানি’ এসেছে মোহনদাস গান্ধীর জন্মস্থান থেকে। তাঁর কথায়, “তারা আমাদের থেকে কর নেয়, কিন্তু ফেরত দেয় খুব সামান্য। উত্তর ভারতের মানুষদেরও তারা কিছু দিচ্ছে না। তাই তাঁরা তামিলনাড়ুতে আসেন কাজের খোঁজে। আমরা জানতেই পারি না আমাদের কর কোথায় যাচ্ছে।”

কৃষকদের আর্থিক বঞ্চনা ও জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়েও কমল কটাক্ষ করেন বিজেপিকে। তাঁর সংযোজন, “মানুষের এই বঞ্চনা ভুলে যাওয়া ঠিক হবে না। ডিএমকে গরিব মানুষের জন্য কাজ করে, তাই সে দলেরই জেতা উচিত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন