Lok Sabha Election 2024

অমিতের অস্ত্র সেই ‘কাটমানি’

অন্ডাল বিমানবন্দর থেকে গাড়িতে চেপে রানিগঞ্জ রাজবাড়ি মোড়ে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। পর শিশুবাগান মোড় পর্যন্ত রোড শো করেন।

Advertisement

নীলোৎপল রায়চৌধুরী

রানিগঞ্জ শেষ আপডেট: ১১ মে ২০২৪ ০৮:৫১
Share:

আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়াকে সঙ্গে নিয়ে রোড-শো করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রানিগঞ্জে শুক্রবার সন্ধ্যায়। ছবি: পাপন চৌধুরী

রোড-শো করতে এসে ফের ‘কাটমানি’ ও অনুপ্রবেশের প্রসঙ্গ তুলে তৃণমূলকে বিঁধলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

শুক্রবার অন্ডাল বিমানবন্দর থেকে গাড়িতে চেপে রানিগঞ্জ রাজবাড়ি মোড়ে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। পর শিশুবাগান মোড় পর্যন্ত রোড শো করেন। তাঁর পাশে ছিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া।

স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, “অনুপ্রবেশ, কাটমানি, অত্যাচার বন্ধ করতে মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর ভাইপো পারবেন না। এ সব বন্ধ করে সোনার বাংলা তৈরি করতে পারেন একমাত্র মোদী। কাজী নজরুল ইসলাম শিক্ষা এবং সচেতনতা প্রচারে অনেক কাজ করেছেন। নজরুল ও রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষার বার্তার মূল্য নেই। বাংলায় বোমাবাজির সংস্কৃতি তৈরি হয়েছে। এ রাজ্যে গরু, কয়লা চুরি, কাটমানি যতদিন না বন্ধ হচ্ছে, ততদিন বিজেপি থামবে না। বন্ধ করেই ছাড়বে। এ রাজ্যে মন্ত্রীর ঘর থেকে ৫০ কোটি টাকা মেলে। দুর্নীতি মানেই তৃণমূল।”

Advertisement

তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসনের পাল্টা, ‘‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজের সরকারের উন্নয়নের কথা বলে ভোট চাইতে পারছেন না। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভিত্তিহীন ও বিতর্কিত মন্তব্য করে নির্বাচনী বৈতরণি পার হওয়ার স্বপ্ন দেখছেন। কেন্দ্রের দুর্নীতিগ্রস্ত ও জনবিরোধী সরকারের দু’টি মুখ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহ। তৃণমূলের বিরুদ্ধে যত অভিযোগ ওরা করবেন, তৃণমূলের ভোট তত বাড়বে।’’

রাস্তার ধারে হাজির অনেকে ফুল ছুড়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা জানান। রোড-শো থাকায় দুপুর ২টো থেকে রানিগঞ্জ শহরের প্রধান রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তার জেরে বিপাকে পড়েন নিত্যযাত্রীরা। বিজেপির আসানসোল সাংগঠনিক জেলা সভাপতি বাপ্পাদিত্য চট্টোপাধ্যায়ের দাবি, স্বরাষ্ট্রমন্ত্রীকে দেখতে তিন কিলোমিটার রাস্তা জুড়ে দাঁড়িয়ে ছিলেন ৫০ হাজার মানুষ। শিবদাসনের দাবি, সব মিলিয়ে হাজার দুয়েক মানুষ হাজির ছিলেন ওই কর্মসূচিতে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ‘রোড শো’-তে পাঁচ থেকে সাত হাজার মানুষ ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন