Lok Sabha Election 2024

প্রচারে কথা হচ্ছে চোখে চোখে, দাবি ‘রাম’-এর

ধর্মীয় আবেগ উস্কে দিতে অরুণকে মিরাটে প্রার্থী করেছে বিজেপি। ‘রাম’-এর চরিত্রে অভিনয় করা বিজেপি প্রার্থী তার ভরপুর ফায়দা তুলছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মিরাট শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০৮:৩৫
Share:

অরুণ গোভিল। —ফাইল চিত্র।

ভোটপ্রচারে চোখে চোখে কথা বলছেন, মুখে কিছু বলছেন না!

Advertisement

তাঁকে দেখে ‘ভক্তিতে আপ্লুত’ ভোটদাতারা, কেউ পা ছুঁয়ে প্রণাম করছেন, কেউ আবার আরতি করছেন— আজ এমনটাই জানিয়েছেন মিরাটের বিজেপি প্রার্থী তথা রামানন্দ সাগরের ‘রামায়ণ’ টিভি সিরিয়ালের রামের চরিত্রে অভিনয় করা অরুণ গোভিল।

ধর্মীয় আবেগ উস্কে দিতে অরুণকে মিরাটে প্রার্থী করেছে বিজেপি। ‘রাম’-এর চরিত্রে অভিনয় করা বিজেপি প্রার্থী তার ভরপুর ফায়দা তুলছেন। তাঁর কথায়, ‘‘রামের চরিত্রে অভিনয় করেছিলাম বলেই মানুষ আমাকে এত ভক্তি-শ্রদ্ধা করছেন। দেখছেন না, তাঁরা আমার পায়ে হাত দিয়ে প্রণাম করছেন। প্রার্থীর চেয়ে মানুষ আমাকে রাম হিসেবেই বেশি দেখছেন।’’ প্রচারে তাঁকে নাকি কিছুই বলতে হচ্ছে না। বিনা বাক্যব্যয়ে ভোটদাতাদের সঙ্গে তাঁর মত বিনিময় হচ্ছে। ‘রামায়ণ’-এর ‘রাম’-এর কথায়, ‘‘এই যে প্রচার করছি, ওঁরাও (ভোটার) আমাকে কিছু বলছেন না, আমাকেও কিছু বলতে হচ্ছে না। সবটাই হচ্ছে চোখে চোখে।’’

Advertisement

আজ সমাজমাধ্যমে মিরাটের একটি ঘটনা ছড়িয়ে পড়েছে। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, অরুণ যখন প্রচার করছিলেন, তখন এক ব্যবসায়ী রাস্তার ধারে দাঁড়িয়ে দু’হাত তুলে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিচ্ছিলেন। বিজেপি প্রার্থীর মিছিল চলে যাওয়ার পরে ওই ব্যবসায়ী দেখেন তাঁর পকেটে থাকা ৩৬ হাজার টাকা গায়েব। থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

ভোটদাতাদের ভক্তি-ভাবে ভর করেই তিনি ভোট-যুদ্ধ উতরে যাবেন বলে আশাবাদী অরুণ। বলছেন, ‘‘দু-তিন ঘণ্টার জনসম্পর্ক যাত্রায় আমাকে সামনে রেখে ২০-২৫টা আরতি হচ্ছে। মহিলারা পা ছুঁয়ে আশীর্বাদ চাইছেন। আসলে আমার মধ্যে তাঁরা নানা গুণের সমাহার দেখতে পারচ্ছেন।’’

আগামী ২৬ এপ্রিল মিরটে ভোটগ্রহণ। ভোটে জিততে রাম-ভক্তি এবং মোদী-হাওয়াই যে ভরসা, তা প্রকারান্তরে বুঝিয়ে দিচ্ছেন তিনি। তাঁর দাবি, বিজেপি-ই এক মাত্র জাতীয়তাবাদী দল এবং নরেন্দ্র মোদীর জন্যই বিশ্বের দরবারে ভারত আজ এক গৌরবময় জায়গায় পৌঁছতে পেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন