Nitish Kumar

নীতীশের আশ্বাস শুনে মোদী হেসে ফেললেন

ভোটের মুখে বিহারের ঔরঙ্গাবাদে আজ যৌথ জনসভা ছিল মোদী-নীতীশের। শিবির বদল করে নীতীশ ফের মুখ্যমন্ত্রী হওয়ার পর এক মঞ্চে দু’জন এই প্রথম।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ০৯:১৮
Share:

নীতীশ কুমার। —ফাইল চিত্র।

আগে তিনি উধাও হয়ে গিয়েছিলেন ঠিকই। তবে এবার আর তাঁর এদিক ওদিক চলে যাওয়ার সম্ভাবনা নেই— প্রকাশ্য ভাষণে রসিকতা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আজ এই কথাটা শুনিয়ে দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আর জেডিইউ নেতার মুখে আচমকা এমন আশ্বাসের কথা শুনে মঞ্চে বসে হেসে উঠলেন মোদী।

Advertisement

ভোটের মুখে বিহারের ঔরঙ্গাবাদে আজ যৌথ জনসভা ছিল মোদী-নীতীশের। শিবির বদল করে নীতীশ ফের মুখ্যমন্ত্রী হওয়ার পর এক মঞ্চে দু’জন এই প্রথম। বক্তৃতার শুরুতে বিহারের উন্নয়নের জন্য মোদীর সহযোগিতা চান নীতীশ। মঞ্চে বসে থাকা প্রধানমন্ত্রীকে সম্মতিসূচক মাথা নাড়তে দেখা যায়। এরপরেই হাসতে হাসতে মোদীর উদ্দেশে নীতীশ বলেন, ‘‘আপনি আজ এখানে (বিহারে) এসেছেন, আমরা তাতে খুব খুশি। আগেও অবশ্য আপনি এসেছিলেন, কিন্তু আমি তখন উধাও হয়ে গিয়েছিলাম। এ বার আমি আপনাকে আশ্বস্ত করছি, আমার আর এদিক-ওদিক চলে যাওয়ার সম্ভাবনা নেই। আমি আপনার সঙ্গেই থাকব।’’ নীতীশের মুখে এমন কথা শুনে হেসে ওঠেন মোদী।

এনডি-এ সঙ্গে তাঁর পুরনো সম্পর্কের কথাও আজ টেনে আনেন নীতীশ। প্রধানমন্ত্রীর সামনে তাঁর মন্তব্য, ‘‘অতীতে কোনও কাজের জন্য কারও কাছে সাহায্য চাইতে যাওয়ার সুযোগ ছিল না।...কিন্তু এখন কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার মিলে সকলের উন্নয়নের লক্ষ্যে আমরা এগোতে পারছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন