Lok Sabha Election 2024

দ্বিতীয় দফার ভোটের দিন রাজ্যে মোদী, বালুরঘাট এবং রায়গঞ্জের কাছেই সভা করবেন প্রধানমন্ত্রী

আগামী শুক্রবার আবার রাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুরাতন মালদহে সভা করবেন তিনি। সেখানেই মালদহ উত্তর এবং মালদহ দক্ষিণের প্রার্থীর হয়ে করবেন প্রচার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ২২:৫৫
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল ছবি।

দ্বিতীয় দফার ভোটের দিন, আগামী শুক্রবার আবার রাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুরাতন মালদহে সভা করবেন তিনি। সেখানেই মালদহ উত্তর এবং মালদহ দক্ষিণের প্রার্থীর হয়ে করবেন প্রচার। ওই দিন দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাট আসনে ভোট রয়েছে।

Advertisement

মালদহ উত্তরে বিজেপির প্রার্থী খগেন মুর্মু। মালদহ দক্ষিণে বিজেপির প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। তাঁদের হয়ে শুক্রবার সভা করবেন মোদী। লোকসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই রাজ্যের চার জায়গায় সভা করেছিলেন প্রধানমন্ত্রী। নির্বাচন ঘোষণার পরে কোচবিহার এবং জলপাইগুড়িতে দু’টি সভা হয়েছে তাঁর। তার পর বালুরঘাট কেন্দ্রে বিজেপির রাজ্য সভাপতি সুকান্তের হয়েও সভা করে গিয়েছেন তিনি। ওই দিন রায়গঞ্জেও সভা করেছেন। ভোট ঘোষণা হওয়ার পর থেকে এই নিয়ে চতুর্থ বার রাজ্যে আসছেন তিনি এবং প্রতি বারই উত্তরবঙ্গে।

এর আগে ১৬ এপ্রিল রায়গঞ্জ এবং বালুরঘাটে সভা করে আদিবাসী ভোটারদের কাছে টানতে চেয়েছিলেন মোদী। বালুরঘাটে বক্তৃতার শুরু থেকেই স্থানীয় আবেগ ছুঁতে চেয়েছিলেন। বাংলায় শুরু করা বক্তৃতায় দেশ জুড়ে রামনবমী পালনের কথা যেমন বলেছিলেন, তেমনই দক্ষিণ দিনাজপুরের স্থানীয় দেবী বোল্লা কালীর নামও উল্লেখ করেন। এর পরে দলের ইস্তাহার নিয়ে কিছু ক্ষণ বলার পরেই মোদী দলিত, আদিবাসীদের সম্পর্কে বিজেপির ভাবনা বলতে শুরু করেন। একই সঙ্গে সেই প্রসঙ্গে আক্রমণ শানান তৃণমূলকে। এ বার মালদহে তাঁর প্রচারের অস্ত্র কী হতে চলেছে, সে দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন