Lok Sabha Election 2024

বুথ পরিদর্শনে এসে ভুয়ো পোলিং এজেন্টকে ঘাড়ধাক্কা দিয়ে বার করলেন পুলিশ অবজ়ার্ভার!

জলপাইগুড়ি লোকসভার পুলিশ অবজ়ার্ভার বুথে ঢুকেই ভুয়ো পোলিং এজেন্টকে ধরে ফেলেন। কেন্দ্রীয় বাহিনীর কাছে তিনি তথ্য নেন, কেন বাইরের মানুষ ওখানে রয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২০:১৬
Share:

‘ভুয়ো’ পোলিং এজেন্টকে বার করে দেওয়ার সেই দৃশ্য। —নিজস্ব চিত্র।

পোলিং এজেন্টের পরিচয় দিয়ে বসেছিলেন বুথে। ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শনে এসে সেই ‘ভুয়ো’ পোলিং এজেন্টকে ঘাড়ধাক্কা দিয়ে বার করে দিলেন জলপাইগুড়ি লোকসভার পুলিশ অবজ়ার্ভার। ঘটনাস্থল সেই জলপাইগুড়ির একটিয়াশাল।

Advertisement

শিলিগুড়ি পুরনিগমের ৪০ নম্বর ওয়ার্ডের একটিয়াশাল এলাকায় তিলেশ্বরী হাই স্কুলের নির্বাচনী কেন্দ্র বিকেল থেকেই উত্তপ্ত ছিল। ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভার বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের উপস্থিতিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, সেখানে তৃণমূল সকাল থেকেই ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। বিধায়কের উপস্থিতিতে বিজেপি কর্মীরা তৃণমূলের বিরুদ্ধে স্লোগান তুললে পাল্টা তৃণমূলও স্লোগান তোলে। পরিস্থিতি হাতের বাইরে যাচ্ছে দেখে কেন্দ্রীয় বাহিনী-সহ ভক্তিনগর থানার পুলিশ লাঠি হাতে পরিস্থিতি সামলাতে মাঠে নামে। অন্য দিকে, ওই ঘটনার পরই পরিস্থিতি খতিয়ে দেখতে ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শনে আসেন জলপাইগুড়ি লোকসভার পুলিশ অবজার্ভার সিএস রাও। বুথে ঢুকেই ভুয়ো পোলিং এজেন্টকে ধরে ফেলেন তিনি। ভোটগ্রহণ কেন্দ্র থেকে তাঁকে টেনে বার করে দেন। কেন্দ্রীয় বাহিনীর কাছে তিনি তথ্য নেন, কেন বাইরের মানুষ ওখানে রয়েছেন।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাও বলেন, ‘‘ভোটগ্রহণে কোনও অসুবিধা হয়নি। ভোটগ্রহণ প্রক্রিয়া সঠিক ভাবেই হয়েছে। বাইরের লোক কী ভাবে ভোটগ্রহণ কক্ষে প্রবেশ করল সেটা নিয়ে তদন্ত হবে। তবে আমি দেখার সঙ্গে সঙ্গে তাঁকে বাইরে বার করে দিয়েছি।’’

Advertisement

লোকসভার প্রথম দফায় বাংলার তিন আসনে গড় ভোটদান হয়েছে ৭৭.৫৭ শতাংশ। যা সারা ভারতে সর্বোচ্চ। ভোটগ্রহণ শেষে কমিশন জানিয়েছে কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বাংলায় প্রথম দফার ভোট অবাধ এবং শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন