Lok Sabha Election 2024

গড় গুজরাতেও অস্বস্তি, দু’দিনে ছয় জনসভা করবেন মোদী

গুজরাত প্রশ্নে বরাবরই আত্মবিশ্বাসী মোদী লোকসভা নির্বাচনের সময়ে গোটা ভারতে ছুটে বেড়ান। তাঁর বক্তব্য থাকত, গুজরাতে এক জন প্রার্থীকে ভোট দেওয়া মানেই সরাসরি মোদীকে ভোট দেওয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০৭:২৯
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

নিজের রাজ্যে গিয়ে দু’দিনে ছ’টি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ ছাড়া গুজরাতে পদযাত্রা করার কথাও রয়েছে তাঁর। বিষয়টিকে যথেষ্ট অভিনব বলেই মনে করছে রাজনৈতিক শিবির।

Advertisement

গুজরাত প্রশ্নে বরাবরই আত্মবিশ্বাসী মোদী লোকসভা নির্বাচনের সময়ে গোটা ভারতে ছুটে বেড়ান। তাঁর বক্তব্য থাকত, গুজরাতে এক জন প্রার্থীকে ভোট দেওয়া মানেই সরাসরি মোদীকে ভোট দেওয়া। তাঁকে এখানে আলাদা করে ভোট চাইতে আসতে হয় না। নিশ্চিন্তে গোটা দেশে তিনি প্রচার করতে পারেন। মোদী আরও বলে থাকেন যে, কেবল মাত্র কোনও ভাল কাজের আগে বাড়ির সদস্য ও প্রবীণদের আশীর্বাদ নেওয়ার জন্য এক বার তিনি নিজের রাজ্যে আসেন। অর্থাৎ অন্য রাজ্যের মতো এখানে তাঁর ‘মেগা প্রচার’ নিরর্থক, গুজরাতবাসী তাঁকেই ভোট দেবেন।

কিন্তু এ বার একটি বা দু’টি নয়, রাজ্যে দু’দিনে মোদীর ছ’টি জনসভা এবং পদযাত্রা বুঝিয়ে দিয়েছে, গুজরাত নিয়ে যথেষ্ট উদ্বেগ রয়েছে বিজেপির। ঘরের মাঠে রাজপুত-ক্ষত্রিয় বিক্ষোভ (যার মূলে এক কেন্দ্রীয় মন্ত্রীরই বিতর্কিত মন্তব্য) বাড়ছে, যা কমাতে মোদীর ‘হাই ভোল্টেজ’ সভা অত্যন্ত জরুরি বলেই মনে করছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। রাজপুত-ক্ষত্রিয়দের ওই ক্ষোভ রাজকোট ছাড়াও সৌরাষ্ট্র এলাকার অন্তত সাত-আটটি আসনে বিজেপি প্রার্থীকে অস্বস্তিতে ফেলতে পারে বলে আশঙ্কা দলীয় নেতাদের। যদিও কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের দাবি, প্রতি বারই কোনও না কোনও গোষ্ঠীর ক্ষোভ থাকে বিজেপির বিরুদ্ধে। নরেন্দ্র মোদী প্রচারে নামলেই সব ক্ষোভ ধুয়েমুছে যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন