Lok Sabha Election 2024

বিশৃঙ্খলার জেরে পণ্ড সভা, মঞ্চে বসে থাকলেও প্রয়াগরাজে বক্তৃতা করা হল না রাহুল-অখিলেশের

রবিবার প্রয়াগরাজের ফুলপুর লোকসভায় বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থীর সমর্থনে প্রচার কর্মসূচি ছিল এসপি প্রধান অখিলেশ এবং কংগ্রেস নেতা রাহুলের। সেই সভাই বিশৃঙ্খলার জেরে ভন্ডুল হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৯:১২
Share:

অখিলেশ সিংহ যাদব (বাঁ দিকে) এবং রাহুল গান্ধী। —ফাইল চিত্র

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে বিশৃঙ্খলার জেরে পণ্ড হয়ে গেল সমাজবাদী পার্টি (এসপি) এবং কংগ্রেসের যৌথ সভা। পরিস্থিতি এমন দাঁড়ায় যে, সভার মূল দুই বক্তা অখিলেশ যাদব এবং রাহুল গান্ধী বক্তব্য না রেখেই মঞ্চ ছাড়েন।

Advertisement

রবিবার প্রয়াগরাজের ফুলপুর লোকসভায় বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থীর সমর্থনে প্রচার কর্মসূচি ছিল এসপি প্রধান অখিলেশ এবং রাহুলের। ফুলপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাদিলায় যৌথ জনসভার আয়োজন করা হয়েছিল। স্থানীয়দের বক্তব্য, দুই নেতা মঞ্চে ওঠার পরেই এসপি এবং কংগ্রেসের কর্মীসমর্থকেরা হঠাৎ ঠেলাঠেলি শুরু করে দেন। কেউ কেউ মঞ্চে ওঠার চেষ্টা করেন। মঞ্চ থেকে রাহুল আর অখিলেশ বার বার দলীয় কর্মীদের শান্ত থাকার অনুরোধ জানালেও পরিস্থিতির বদল হয়নি।

কর্মীসমর্থকদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বুঝেই মঞ্চের উপর দুই নেতা আলোচনা সেরে নেন। তার পরেই দ্রুত সভাস্থল ছাড়েন রাহুল-অখিলেশ। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একাধিক ভিডিয়োয় দেখা যায়, ব্যারিকেড ভেঙে মঞ্চে ওঠার চেষ্টা করছে উন্মত্ত জনতা। খাকি পোশাকের কয়েক জন পুলিশও তাঁদের আটকাতে পারছেন না।

Advertisement

ফুলপুরের সভামঞ্চ ছেড়ে রাহুল-অখিলেশ পৌঁছন তাঁদের পরবর্তী গন্তব্য প্রয়াগরাজ জেলারই মুঙ্গারিতে। এলাহাবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই এলাকায় দুই দলের যৌথ জনসভায় বক্তব্য রাখেন তাঁরা। সেই সভাতেও উৎসাহী কর্মীসমর্থকদের জন্য বিশৃঙ্খলা তৈরি হয়। তবে কোনও রকমে পরিস্থিতি সামাল দেওয়ায় ফুলপুরের পুনরাবৃত্তি হয়নি। প্রসঙ্গত, এই লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে জোট বেঁধে লড়ছে কংগ্রেস এবং অখিলেশের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন