Lok Sabha Election 2024

‘স্বদেশ গড়া’র ডাকে ইস্তাহার এসএফআইয়ের

এই সূত্রেই ‘ক্যাম্পাসের সব ভোট, দিন বদলের পক্ষে হোক’, এমন স্লোগানকে সামনে রেখে সংগঠনের নেতা-কর্মীরা শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে যাবেন বলে জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৫:১৩
Share:

‘স্বদেশ গড়ার ইস্তাহার’ প্রকাশ করল এসএফআই। — নিজস্ব চিত্র।

লোকসভা ভোটকে সামনে রেখে মঙ্গলবার ‘স্বদেশ গড়ার ইস্তাহার’ প্রকাশ করল এসএফআই। ইস্তাহারে সবার জন্য শিক্ষার অধিকার নিশ্চিত করা, সবার জন্য হস্টেল-সহ ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দাবিদাওয়ার বিষয় তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে রাজ্য ও দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলির বেহাল পরিকাঠামোর মতো শিক্ষাব্যবস্থার নানা ‘সমস্যা’র কথাও বলা হয়েছে ওই ইস্তাহারে। এসএফআইয়ের রাজ্য সম্পাদক দেবাঞ্জন দে এ দিন অভিযোগ করেন, “মন্দির-মসজিদ, জাতপাতের বিষয়কে সামনে রেখে পড়াশোনার কথাগুলি চেপে দেওয়ার চেষ্টা করছে বিজেপি ও তৃণমূল।” অষ্টাদশ লোকসভা নির্বাচনে তাঁদের অবস্থান স্পষ্ট করে দেবাঞ্জনের আর্জি, “একমাত্র বিকল্পের সন্ধান দিচ্ছে বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তি। তাই তাঁদের সংসদে শক্তিশালী করার মধ্যে পড়াশোনার বিষয়টিকে সামনে রাখা যাবে।” এই সূত্রেই ‘ক্যাম্পাসের সব ভোট, দিন বদলের পক্ষে হোক’, এমন স্লোগানকে সামনে রেখে সংগঠনের নেতা-কর্মীরা শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে যাবেন বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন