Mallikarjun Kharge

‘কর সন্ত্রাস’ চালাচ্ছে কেন্দ্র, সরব কংগ্রেস

কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশের অভিযোগ, ২০১৭-র উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে নোট বাতিল করা হয়েছিল। যাতে অন্য কোনও দলের ভোটে লড়ার শক্তি না থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২২
Share:

মল্লিকার্জুন খড়্গে। —ফাইল চিত্র।

আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেস যাতে ভোটে লড়তেই না পারে, বিজেপি সেই চেষ্টা করছে বলে আজ অভিযোগ তুলল কংগ্রেস। তাদের অভিযোগ, জোর করে কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আয়কর বাবদ টাকা তুলে নেওয়া হচ্ছে। আজ দলের তরফে দাবি করা হয়েছে, এখনও পর্যন্ত কংগ্রেস, যুব কংগ্রেস ও ছাত্র কংগ্রেসের বিভিন্ন অ্যাকাউন্ট থেকে আয়কর দফতর ৬৫.৮৯ কোটি টাকা তুলে নিয়েছে। বিষয়টি নিয়ে মল্লিকার্জুন খড়্গে, রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী বঢরা-সহ গোটা কংগ্রেস নেতৃত্ব আজ সরব হয়েছেন।

Advertisement

কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশের অভিযোগ, ২০১৭-র উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে নোট বাতিল করা হয়েছিল। যাতে অন্য কোনও দলের ভোটে লড়ার শক্তি না থাকে। এ বার বিজেপির লক্ষ্য, কংগ্রেসকে আর্থিক ভাবে দুর্বল করে দেওয়া। খড়্গে বলেছেন, বিজেপি ‘কর সন্ত্রাস’ শুরু করেছে। সিবিআই-ইডি, আয়কর দফতরের ভয় দেখিয়ে বিজেপি ৩০টি সংস্থার থেকে ৩৩৫ কোটি টাকা চাঁদা তুলেছে। এখন কংগ্রেসের তহবিলে থাবা দিচ্ছে।

বিজেপি মুখপাত্র শাহজাদ পুণাওয়ালা বলেন, ‘‘কংগ্রেস ও গান্ধী পরিবার মনে করে, তারা
আইনের ঊর্ধ্বে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন