BJP Candidate

সময় পেরিয়ে যাচ্ছে! সভা ছেড়ে দৌড়, কোনও মতে মনোনয়ন জমা দিলেন উত্তরপ্রদেশের বিজেপি প্রার্থী

বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। উত্তরপ্রদেশের দেওরিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী মণিশঙ্কর ত্রিপাঠী একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৬:৪৩
Share:

দৌড়ে মনোনয়ন জমা দিতে যাচ্ছেন বিজেপি প্রার্থী। ছবি: এক্স।

বিকেল ৩টের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। কিন্তু সময় অনেকটা পেরিয়ে গিয়েছিল তত ক্ষণে। আর কিছুটা সময় অতিক্রান্ত হলেই মনোনয়ন জমা করতে পারতেন না। কিন্তু সেই ঝুঁকি এড়াতেই রাস্তা ধরে ছোটা শুরু করলেন উত্তরপ্রদেশের বিজেপি প্রার্থী। ১০০ মিটার দৌড়ে জেলাশাসকের দফতরে পৌঁছে মনোনয়ন জমা দিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

Advertisement

বৃহস্পতিবার ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। উত্তরপ্রদেশের দেওরিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী মণিশঙ্কর ত্রিপাঠী একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন। সেই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য। অনুষ্ঠান শেষে মনোনয়ন জমা দেবেন বলে স্থির করেছিলেন বিজেপি প্রার্থী। কিন্তু অনুষ্ঠান বেশি দেরিতে শেষ হওয়ায় ‘চাপে’ পড়ে যান তিনি। মনোনয়ন জমা দেওয়ার জন্য ১৫ মিনিট সময় হাতে ছিল তাঁর।

তাই সময় নষ্ট না করে অনুষ্ঠানস্থল থেকে দৌড়ে জেলাশাসকের দফতরে পৌঁছন মণিশঙ্কর। তাঁর সঙ্গে ছিলেন জেলা বিজেপির সভাপতি ভূপেন্দ্র সিংহ এবং কয়েক জন কর্মীও। রাস্তা দিয়ে মণিশঙ্কর ছুটছেন, এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। যদিও কয়েক মিনিট বাকি থাকতেই বিজেপি প্রার্থী জেলাশাসকের দফতরে পৌঁছে গিয়েছিলেন। মনোনয়ন জমা দিতে পেরে খুশি মণিশঙ্কর।

Advertisement

কী কারণে তাঁর এত দেরি হল? সাংবাদিকরা এ প্রসঙ্গে জিজ্ঞাসা করতে মণিশঙ্কর জানান, একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। তার জন্যই দেরি হয়েছে। তবে এই দৌড়ের প্রসঙ্গ উঠতেই বিজেপি প্রার্থী স্মৃতি রোমন্থন করে বলেন, “আইআইটিতে পড়ার সময় ভাল দৌড়তাম। আজকে সেই দিনগুলির কথা মনে পড়ে গেল আবার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন