Lok Sabha Election 2024

মেলালেন মহামায়া, পয়লা বৈশাখের প্রচারে বাঁকুড়ার মন্দিরে বিজেপি ও তৃণমূল প্রার্থী, দু’জনেই চাইলেন জয়

নববর্ষের সকালে বাঁকুড়ার মহামায়া মন্দিরে পর পর পুজো দিলেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ সুভাষ সরকার এবং তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। দু’জনেই চাইলেন জয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৬:২৩
Share:

মন্দিরে পুজো দিচ্ছেন তৃণমূল প্রার্থী অরূপ (বাঁ দিকে), বিজেপি প্রার্থী সুভাষ (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

‘ভোলেবাবা পার করেগা’— এই ভরসায় দিন কয়েক আগে শিবমন্দিরে পুজো দিয়েছিলেন প্রাক্তন দম্পতি তথা বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল এবং বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। নববর্ষের দিন সকালে বাঁকুড়ার ঐতিহ্যবাহী মহামায়া মন্দিরে পুজো দিলেন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী এবং বিজেপি প্রার্থী সুভাষ সরকার। নববর্ষের সকালে মন্দিরে না গেলেও ঢাক বাজিয়ে বাঁকুড়া শহরের ১৩ নম্বর ওয়ার্ডে শুভেচ্ছা বিনিময় করলেন বাম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত।

Advertisement

লোকসভা নির্বাচনের প্রচারে বেরিয়ে মন্দিরে মন্দিরে পুজো দেওয়া বা প্রণাম করা কার্যত রুটিনে পরিণত করে ফেলেছেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ ও তৃণমূল প্রার্থী অরূপ। নববর্ষে দু’জনেই হাজির হলেন একই মন্দিরে। নববর্ষের দিন সংবিধানের রূপকার বিআর অম্বেডকরের জন্মদিন উপলক্ষে সাতসকালে বাঁকুড়ার লালবাজার থেকে একটি শোভাযাত্রা বার হয়। সেই শোভাযাত্রায় অংশ নেন অরূপ। শোভাযাত্রা মহামায়া মন্দিরের সামনে আসতেই তৃণমূল প্রার্থী সোজা ঢুকে পড়েন পাশের মন্দিরে। পুজো দেন তিনি। বেরিয়ে এসে অরূপ বলেন, ‘‘নববর্ষের সকালে মা মহামায়ার কাছে বাঁকুড়ার মানুষের উন্নয়ন কামনা করলাম। মা যেন আমাকে বাঁকুড়ার মানুষের জন্য কাজ করার শক্তি ও ক্ষমতা দেন সেই কামনাও করেছি।’’

মহামায়া মন্দির থেকে তৃণমূল প্রার্থী অরূপ বার হয়ে যেতেই সেখানে হাজির হন বাঁকুড়া লোকসভার বিজেপি প্রার্থী সুভাষ। হাতে পুজোর ডালি নিয়ে মা মহামায়ার পুজো দেন তিনিও। মহামায়ার উদ্দেশে পদ্মফুল নিবেদন করেন। পরে প্রসাদী পদ্মফুল কর্মী ও সমর্থকদের মাথায় ছুঁইয়ে দেন সুভাষ। পরে সুভাষ বলেন, ‘‘মা মহামায়া অশুভ শক্তিকে পরাস্ত করে শুভ শক্তির জয় নিশ্চিত করবেন। আজ নববর্ষের সকালে সেই মহামায়ার কাছে প্রার্থনা করেছি বাঁকুড়া-সহ রাজ্য দেশের সার্বিক উন্নয়ন যেন আরও ত্বরান্বিত হয়। আমি নিশ্চিত অশুভের বিনাশের উদ্দেশে মা মহামায়া বাঁকুড়ায় পদ্মফুল ফোটাবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন