Lok Sabha Election 2024

‘বাড়ি ফিরতে পারব তো’? দেবাংশুকে ঘিরে ‘বিক্ষোভ’ সমর্থকদের! কী বললেন তৃণমূল প্রার্থী?

শুক্রবার ময়নায় নির্বাচনী প্রচারে যান দেবাংশু। তার আগে বৃহস্পতিবার রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠেছিল ময়না। তৃণমূলের পতাকা লাগানোকে কেন্দ্র করে বাগ্‌বিতণ্ডা বাধে তৃণমূল এবং বিজেপির।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ময়না শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৬:৫৪
Share:

প্রচারে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়লেন দেবাংশু ভট্টাচার্য। —নিজস্ব চিত্র।

ভোটপ্রচারে বেরিয়ে কর্মীদের একাংশের বিক্ষোভের মুখে পড়লেন তমলুক লোকসভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। তাঁর গাড়ি ঘিরে কর্মীদের একাংশ প্রশ্ন ছুড়ে দিলেন, ‘‘বাড়ি ফিরতে পারব তো?’’

Advertisement

লোকসভা নির্বাচনের আগে আবার উত্তেজনা ছড়িয়েছে তমলুকের ময়না বিধানসভা এলাকায়। তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তৃণমূল প্রার্থী দেবাংশুর পোস্টার ছিঁড়ে ফেলারও অভিযোগ উঠেছে। অন্য দিকে, দেবাংশুকে ঘিরে বিক্ষোভ দেখালেন তৃণমূলের কর্মীরাই।

শুক্রবার ময়নায় নির্বাচনী প্রচারে যান দেবাংশু। তার আগে বৃহস্পতিবার রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠেছিল ময়না। জিনা গ্রাম পঞ্চায়েতের একটি বুথে প্রথমে তৃণমূলের পতাকা লাগানোকে কেন্দ্র করে বাগ্‌বিতণ্ডা বাধে তৃণমূল এবং বিজেপির। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে আসতে হয়। রাত ১১টা নাগাদ তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করেছে বিজেপির কয়েক জন। এমনই অভিযোগ করেন তৃণমূলের কর্মীরা। শুক্রবার সেই কার্যালয়েই উপস্থিত হন দেবাংশু। তখন দলীয় কার্যালয়ে ভাঙচুরের কথা দেবাংশুকে জানান তৃণমূল নেতৃত্ব। তাঁদের আঙুল উত্তম সিংহ এবং চন্দন মণ্ডল নামে দুই বিজেপি নেতার বিরুদ্ধে। পাশাপাশি, ময়নায় দেবাংশু পৌঁছনোর আগে তাঁর নামে যে পোস্টার লাগিয়েছিলেন তৃণমূল কর্মীরা, সেই পোস্টার ছেঁড়া অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। এই সবের মধ্যে প্রচারের সময় দেবাংশুকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান ময়নার বাকচা গ্রামের তৃণমূল কর্মীরা। তাঁদের অভিযোগ, বিজেপির ভয়ে তাঁরা গ্রামে প্রবেশ করতে পারছেন না। গাড়ি থেকে দেবাংশু তাঁদের বার বার আশ্বস্ত করেন। তাঁকে বলতে শোনা যায়, ‘‘বিজেপি দখলীকৃত বাকচার কী অবস্থা দেখুন সবাই। বিজেপি গণতন্ত্রকে হত্যা করছে।’’

Advertisement

গত বিধানসভা ভোটে ময়না বিধানসভা কেন্দ্রটিতে জয়ী হয় বিজেপি। তার পর থেকে বার বার তৃণমূল এবং বিজেপির কোন্দলে উত্তপ্ত হয়েছে ওই বিধানসভা এলাকা। বিশেষত, বাকচায় বার বার উত্তেজনা ছড়িয়েছে। তৃণমূলের অভিযোগ, লোকসভা ভোটের আগে আবার গন্ডগোল পাকাচ্ছে বিজেপি। যদিও পাল্টা তৃণমূলের বিরুদ্ধে ‘সন্ত্রাসের’ অভিযোগ করেছেন বিজেপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন