Lok Sabha Election 2024

প্রকাশ চিক বরাইকের প্রচারে এক লক্ষ লিফলেট তৃণমূলের

যেখানে চা বাগান ও শ্রমিকদের উন্নয়নে রাজ্য সরকার এখনও পর্যন্ত কী কী করেছে, তা লেখা রয়েছে। চা বলয়ের বাইরে জেলার বাকি অংশের জন্য আলাদা লিফলেট তৈরি হচ্ছে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পার্থ চক্রবর্তী, হিতৈষী দেবনাথ

আলিপুরদুয়ার, কুমারগ্রাম শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ০৮:১১
Share:

প্রকাশ চিক বরাইক। —ফাইল চিত্র।

মাকে প্রণাম করে রাধাকৃষ্ণের মন্দিরে পুজো দিয়ে বুধবার থেকে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে দিলেন আলিপুরদুয়ারের তৃণমূল প্রার্থী তথা রাজ্যসভার সদস্য প্রকাশ চিক বরাইক। কুমারগ্রামের নিউল্যান্ডস চা বাগানের পাশাপাশি, ওই ব্লকের একাধিক জায়গায় এ দিন প্রচার করেন তিনি। বিকেলের দিকে আলিপুরদুয়ারে দুর্গাবাড়ি মন্দিরে পুজোও দেন। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আলিপুরদুয়ারের তৃণমূল প্রার্থী বলেন, “নির্বাচন নিয়ে আমি কখনই আগে থেকে অতিরিক্ত আত্মবিশ্বাস দেখাই না। গত পুরসভা ও পঞ্চায়েত ভোটের সময় বলেছিলাম, ফল ঘোষণার দিনই কী হচ্ছে, আপনারা দেখে নেবেন। আপনারা তা দেখেছেন। লোকসভা নির্বাচনের ক্ষেত্রেও বলব, ফল ঘোষণার দিনই আপনারা সব দেখতে পারবেন। গোটা আলিপুরদুয়ার কেন্দ্রের মানুষ আমাদের সঙ্গেই রয়েছেন।” বাগানের বেশ কিছু জায়গায় জনসংযোগ করেন প্রকাশ। তার পরে চলে যান কামাখ্যাগুড়িতে। সেখান থেকে যান ঘোড়ামারায় দলের কুমারগ্রাম ব্লক পার্টি অফিসে। সেখানে উপস্থিত দলের পুরনো কর্মীদের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় তাঁকে। পরে, আলিপুরদুয়ার শহরে মোটরবাইক মিছিল করে প্রবেশ করেন। লোকসভা নির্বাচনের প্রচার নিয়ে আলিপুরদুয়ার শহরে দলের জেলা নেতাদের সঙ্গে বৈঠকও করেন প্রকাশ। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনকে ঘিরে প্রচারের জন্য চা বলয়ের বাসিন্দাদের জন্য ইতিমধ্যেই প্রায় এক লক্ষ লিফলেট ছাপানো হয়েছে। যেখানে চা বাগান ও শ্রমিকদের উন্নয়নে রাজ্য সরকার এখনও পর্যন্ত কী কী করেছে, তা লেখা রয়েছে। চা বলয়ের বাইরে জেলার বাকি অংশের জন্য আলাদা লিফলেট তৈরি হচ্ছে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে। তৃণমূল নেতারা জানিয়েছেন, জেলার প্রত্যেক বুথের প্রতিটি বাড়িতে সেই লিফলেট নিয়ে দলের নেতা-কর্মীরা যাবেন। সে প্রচার ঠিক মতো হচ্ছে কিনা, তা দেখতে প্রতিটি অঞ্চলে এক জন করে নেতা দলের জেলা সভাপতি অর্থাৎ, প্রকাশের প্রতিনিধি হিসাবে দায়িত্বে থাকবেন। যাঁরা অন্য অঞ্চলের বাসিন্দা হবেন। একই ভাবে ব্লক ও বিধানসভাতেও দলের তরফে আলাদা পর্যবেক্ষক থাকবেন। অঞ্চলে কী ভাবে প্রচার হচ্ছে তা জেলা সভাপতির প্রতিনিধিরা পর্যবেক্ষকদের মাধ্যমে জেলা নেতৃত্বকে জানাবেন। প্রকাশ জানান, শুক্রবার থেকে প্রতিদিনই কেন্দ্রের একটি না একটি বিধানসভা এলাকায় গিয়ে নেতা-কর্মীদের সঙ্গে প্রচার চালাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন